logo
আপডেট : ২৮ সেপ্টেম্বর, ২০১৬ ১৩:৪৩
বিতর্কে ট্রাম্প-হিলারির নতুন রেকর্ড

বিতর্কে ট্রাম্প-হিলারির নতুন রেকর্ড

যে কোন প্রেসিডেন্ট পদপ্রার্থীদের বিতর্কের ক্ষেত্রে নতুন রেকর্ড সৃষ্টি করেছেন ডোনাল্ড ট্রাম্প এবং হিলারি ক্লিনটন। মঙ্গলবার বাংলাদেশ সময় ভোর ৭টায় হওয়া এই দুই মার্কিন প্রেসিডেন্ট পদপ্রার্থীর বিতর্ক দেখেছে বিশ্বের প্রায় সাড়ে আট কোটি মানুষ। বিবিসি তার প্রতিবেদনে জানিয়েছে, হিলারি ও ট্রাম্পের প্রথম প্রেসিডেন্সিয়াল বিতর্ক ৩৬ বছর আগের এক রেকর্ড অতিক্রম করেছে। ১৯৮০ সালে জিমি কার্টার ও রোনাল্ড রেগানের মধ্যকার প্রেসিডেন্সিয়াল বিতর্ক টেলিভিশনে ৮ কোটি ৬ লাখ দর্শক দেখেছিল। অন্যদিকে ডোনাল্ড ট্রাম্প ও হিলারির মধ্যকার বিতর্ক টেলিভিশনে দেখেছে ৮ কোটি ৪০ লাখ মানুষ।
 
মূলত ১৩ ইউএস টিভি' মাধ্যমে বিতর্কটি দেখা মানুষ এই গণনার মধ্যে পড়ে। এ ছাড়াও বিশ্বের আরো কয়েক কোটি মানুষ অনলাইনে, কোন বারে বা পার্টিতে বসে এই বিতর্ক দেখেছে। এই তথ্য প্রদানকারী প্রতিষ্ঠান নিয়েলসন জানায়, দর্শকরা বিতর্ক চলাকালীন ৯৮ মিনিট এই চ্যানেলে অবস্থান করে। অবশ্য মঙ্গলবার ট্রাম্প তার সমর্থকদের জানিয়েছিল, এই বিতর্কে বিশ্বের সবচাইতে বেশি মানুষ দেখছে এটা আগেই জানা ছিল। কিন্তু ট্রাম্প বিতর্কের মঞ্চে ওঠার সময় বড় করে দম নেয় এবং ভাবে আমি আমার পরিবারের সঙ্গেই কথা বলছি।

 

সম্পাদক : ইমদাদুল হক মিলন,
নির্বাহী সম্পাদক : মোস্তফা কামাল,
ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে ময়নাল হোসেন চৌধুরী কর্তৃক প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বসুন্ধরা, বারিধারা থেকে প্রকাশিত এবং প্লট-সি/৫২, ব্লক-কে, বসুন্ধরা, খিলক্ষেত, বাড্ডা, ঢাকা-১২২৯ থেকে মুদ্রিত।
বার্তা ও সম্পাদকীয় বিভাগ : বসুন্ধরা আবাসিক এলাকা, প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বারিধারা, ঢাকা-১২২৯। পিএবিএক্স : ০২৮৪০২৩৭২-৭৫, ফ্যাক্স : ৮৪০২৩৬৮-৯, বিজ্ঞাপন ফোন : ৮১৫৮০১২, ৮৪০২০৪৮, বিজ্ঞাপন ফ্যাক্স : ৮১৫৮৮৬২, ৮৪০২০৪৭। E-mail : info@kalerkantho.com