logo
আপডেট : ২৩ সেপ্টেম্বর, ২০১৬ ১৩:৫৯
নিউজিল্যান্ডের ব্যাটসম্যানদের কাবু করতে পারছেন না ভারতের স্পিনাররা

নিউজিল্যান্ডের ব্যাটসম্যানদের কাবু করতে পারছেন না ভারতের স্পিনাররা

নিজেদের দেশে খেলা। প্রথম ইনিংসে নিউজিল্যান্ডের স্পিনাররা শিকার করেছেন ৫ উইকেট। ভারতের করা ৩১৮ রানের জবাবে এর মধ্যে ১২৫ রান করে ফেলেছে সফরকারী কিউইরা। কিন্তু এখনও কোনো উইকেট পাননি ভারতীয় স্পিনাররা! দ্বিতীয় উইকেটে প্রায় শত রানের জুটি হয়ে গেল। কানপুরে এই কাণ্ডই চলছে। প্রথম টেস্টের প্রথম ইনিংস এই রিপোর্ট লেখার সময় নিউজিল্যান্ডের সংগ্রহ ১ উইকেটে ১২৫ রান। এখনও ভারতের চেয়ে ১৯৩ রানে পিছিয়ে তারা।

৯ উইকেটে ২৯১ রান নিয়ে শেষ দিন শুরু ভারতের। রবিন্দ্র জাদেজা শেষ ব্যাটসম্যান উমেশ যাদবের সাথে ৪১ রানের জুটি গড়েছেন। সেখানে ৬ রান যাদবের। জাদেজা ৪২ রানে অপরাজিত। এই শেষের রানগুলো বড় মূল্যবান।

ভারতের প্রধান অস্ত্র স্পিন। তৃতীয় ওভারেই জাদেজার অফ-স্পিন দিয়ে আক্রমণ শানিয়েছেন অধিনায়ক বিরাট কোহলি। একাদশ ওভারে অফ স্পিনার ও ভারতের সেরা বোলার রবিচন্দ্রন অশ্বিনের শুরু। কিন্তু দশম ওভারে পড়া মার্টিন গাপ্টিলের উইকেটটি পেসার যাদবের। ২১ রান করে এলবিডাব্লিউর শিকার গাপ্টিল।

অধিনায়ক কেন উইলিয়ামস ও ওপেনার টম ল্যাথাম স্পিনকে বুড়ো আঙুল দেখিয়ে বেশ ব্যাট করে যাচ্ছিলেন। দুজনই ফিফটির পথে। উইলিয়ামস ৪৮ ও ল্যাথাম ৪৭ রানে। তাদের অবিচ্ছিন্ন জুটিটা ৯০ রানের।

সম্পাদক : ইমদাদুল হক মিলন,
নির্বাহী সম্পাদক : মোস্তফা কামাল,
ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে ময়নাল হোসেন চৌধুরী কর্তৃক প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বসুন্ধরা, বারিধারা থেকে প্রকাশিত এবং প্লট-সি/৫২, ব্লক-কে, বসুন্ধরা, খিলক্ষেত, বাড্ডা, ঢাকা-১২২৯ থেকে মুদ্রিত।
বার্তা ও সম্পাদকীয় বিভাগ : বসুন্ধরা আবাসিক এলাকা, প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বারিধারা, ঢাকা-১২২৯। পিএবিএক্স : ০২৮৪০২৩৭২-৭৫, ফ্যাক্স : ৮৪০২৩৬৮-৯, বিজ্ঞাপন ফোন : ৮১৫৮০১২, ৮৪০২০৪৮, বিজ্ঞাপন ফ্যাক্স : ৮১৫৮৮৬২, ৮৪০২০৪৭। E-mail : info@kalerkantho.com