logo
আপডেট : ২০ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:৩৯
যেভাবে মিটলো জিম্বাবুয়ে ক্রিকেটারদের ক্ষোভ

যেভাবে মিটলো জিম্বাবুয়ে ক্রিকেটারদের ক্ষোভ

পাওনা ম্যাচ ফি পাওয়া যাচ্ছে না। বছর গড়িয়ে গেল। নতুন চুক্তির দেখা নেই। প্রতিশ্রুত সময় পেরিয়ে গেছে কয়েক মাস আগেই। ক্রিকেট যখন রুটি রুজির ব্যাপার তখন এই সব বিষয় তো ক্ষুব্ধ করবেই ক্রিকেটারদের। জিম্বাবুয়ের ক্রিকেটাররা তাই বোর্ডের অব্যবস্থাপনার প্রতিবাদে অনুশীলন বয়কট করেছিল। কয়েক দিন কাটলো এভাবে। শেষ পর্যন্ত জিম্বাবুয়ে বোর্ডের সাথে একটি সমঝোতা হলো। খেলোয়াড়দের পাওনা মেটানো হবে। দেওয়া হবে নতুন চুক্তিও। এই প্রতিশ্রুতি নিয়ে ক্রিকেটাররা ফিরেছেন অনুশীলনে। কিন্তু কবে এই প্রতিশ্রুতি বাস্তবায়ন হবে তা জানা যায়নি।

গত সপ্তাহে খবর হলো জিম্বাবুয়ের ক্রিকেটের। হারারে কেন্দ্রিক খেলোয়াড়রা তাদের প্রাপ্য বুঝে পাচ্ছেন না বলে অনুশীলন বয়কট করেছেন। সামনেই পাকিস্তান 'এ' দলের সাথে দেশের মাটিতে খেলা। তাই চলছিল প্র্যাকটিস। কিন্তু কেউ আর প্র্যাকটিসে যান না। এরপর আবার শ্রীলঙ্কার সাথে হোম সিরিজ। বোর্ড বিপাকে।

বোর্ডের চেয়ারম্যান উইলফ্রেড মুকোনডিয়ার সাথে বৈঠক দাবি করেন ক্রিকেটাররা। সেই দাবি তাদের মিটলো শুক্রবার। উইলফ্রেড খেলোয়াড়দের জানালেন, পাওনা ম্যাচ ফি বুঝিয়ে দেওয়ার পরিকল্পনা করেছেন তিনি। তাতে আপাতত সমস্যা মিটলো বটে। কিন্তু জিম্বাবুয়ের এখন প্রধান কোচও নেই। দক্ষিণ আফ্রিকার সাবেক ফাস্ট বোলার মাখায়া এনটিনি অন্তবর্তীকালিন কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন। শোনা যায় সাবেক ফাস্ট বোলার হিথ স্ট্রিককে কোচ করতে চায় জিম্বাবুয়ে।

সম্পাদক : ইমদাদুল হক মিলন,
নির্বাহী সম্পাদক : মোস্তফা কামাল,
ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে ময়নাল হোসেন চৌধুরী কর্তৃক প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বসুন্ধরা, বারিধারা থেকে প্রকাশিত এবং প্লট-সি/৫২, ব্লক-কে, বসুন্ধরা, খিলক্ষেত, বাড্ডা, ঢাকা-১২২৯ থেকে মুদ্রিত।
বার্তা ও সম্পাদকীয় বিভাগ : বসুন্ধরা আবাসিক এলাকা, প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বারিধারা, ঢাকা-১২২৯। পিএবিএক্স : ০২৮৪০২৩৭২-৭৫, ফ্যাক্স : ৮৪০২৩৬৮-৯, বিজ্ঞাপন ফোন : ৮১৫৮০১২, ৮৪০২০৪৮, বিজ্ঞাপন ফ্যাক্স : ৮১৫৮৮৬২, ৮৪০২০৪৭। E-mail : info@kalerkantho.com