logo
আপডেট : ২০ সেপ্টেম্বর, ২০১৬ ০০:৩৯
এরদোয়ানের ঘোষণা
সিরিয়ায় দখল আরো বাড়াবে তুরস্ক

সিরিয়ায় দখল আরো বাড়াবে তুরস্ক

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়িপ এরদোয়ান বলেছেন, তুর্কি সমর্থিত বিদ্রোহীরা সিরিয়ার উত্তরাঞ্চলে নিজেদের দখলে থাকা এলাকা আরো বাড়াবে। জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) দখলে থাকা আল-বাব শহরের দখল নিতে আরো দক্ষিণের দিকে অগ্রসহ হচ্ছে তারা।

জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দিতে গতকাল সোমবার নিউ ইয়র্কের উদ্দেশে দেশ ছাড়েন এরদোয়ান। আংকারায় বিমানবন্দরে এক সংবাদ সম্মেলনে তিনি জানান, ওই অঞ্চলে তুরস্কের ‘নিরাপদ অঞ্চল’ পাঁচ হাজার বর্গকিলোমিটার পর্যন্ত বিস্তৃত হতে পারে।

গত মাসে তুরস্ক সিরিয়ার উত্তরাঞ্চলে আইএস এবং কুর্দি বিদ্রোহীদের বিরুদ্ধে ‘ইউফ্রেটিস শিল্ড’ নামক অভিযান শুরু করে। এরদোয়ান বলেন, “ইউফ্রেটিস শিল্ড অভিযানের আওতায় এখন পর্যন্ত প্রায় ৯০০ বর্গকিলোমিটার এলাকা মুক্ত করা হয়েছে। দখল বাড়ানোর জন্য আরো দক্ষিণে অগ্রসর হচ্ছে বাহিনী। আমরা প্রায় পাঁচ হাজার বর্গকিলোমিটার এলাকা নিয়ে ‘নিরাপদ অঞ্চল’ গড়তে পারি।” সূত্র : রয়টার্স।

সম্পাদক : ইমদাদুল হক মিলন,
নির্বাহী সম্পাদক : মোস্তফা কামাল,
ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে ময়নাল হোসেন চৌধুরী কর্তৃক প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বসুন্ধরা, বারিধারা থেকে প্রকাশিত এবং প্লট-সি/৫২, ব্লক-কে, বসুন্ধরা, খিলক্ষেত, বাড্ডা, ঢাকা-১২২৯ থেকে মুদ্রিত।
বার্তা ও সম্পাদকীয় বিভাগ : বসুন্ধরা আবাসিক এলাকা, প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বারিধারা, ঢাকা-১২২৯। পিএবিএক্স : ০২৮৪০২৩৭২-৭৫, ফ্যাক্স : ৮৪০২৩৬৮-৯, বিজ্ঞাপন ফোন : ৮১৫৮০১২, ৮৪০২০৪৮, বিজ্ঞাপন ফ্যাক্স : ৮১৫৮৮৬২, ৮৪০২০৪৭। E-mail : info@kalerkantho.com