logo
আপডেট : ১০ সেপ্টেম্বর, ২০১৬ ১৩:১২
সাবেক প্রেসিডেন্ট মনোহরকে একহাত নিল বিসিসিআই!

সাবেক প্রেসিডেন্ট মনোহরকে একহাত নিল বিসিসিআই!

কিছুদিন আগেই তিনি ছিলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্ট। সেটি ছেড়ে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসির প্রথম স্বাধীন চেয়ারম্যান হয়েছেন শশাঙ্ক মনোহর। কিন্তু সম্প্রতি তিনি বলেছেন, বিসিসিআইয়ের প্রতিনিধি নন তিনি। তাকে দেখতে হবে আইসিসির সাতে জড়িত ১০৫টি দেশের স্বার্থ। ভারতের স্বার্থ দেখলে চলবে না। বিসিসিআইকে তাদের নিজেদের স্বার্থ নিজেদেরই রক্ষা করতে হবে। এই কথায় ক্ষেপেছে বিসিসিআই। বেশ একহাত নিয়েছে সাবেক প্রেসিডেন্ট মনোহরকে।

বিসিআইয়ের সেক্রেটারি অজয় শিক্রে বলেছেন, বিসিসিআই নিজেদের স্বার্থ রক্ষা করতে জানে। কিন্তু যেভাবে মনোহর কথা বলছেন তাতে তিনি সম্ভবত তার বর্তমান অবস্থানের পেছনে বিসিসিআইয়ের অবদান ভুলে গেছেন। "তিনি বিসিসিআই প্রেসিডেন্ট থাকার সময় আইসিসির যেসব সংশোধনী করেছেন তা মনে হয় তার ভুলে গেলে চলে না। বিসিসিআই তাকে সম্পূর্ণ বিশ্বাস করেছিল।" শিক্রে বলেছেন, "ভারতের সমর্থনের কারণেই ওই সংশোধনী করা গেছে। তার তো শিকড় ভুলে গেলে চলবে না। তা ছাড়া ভারতীয় ক্রিকেট প্রশাসনের সাথে মনোহরদের তিন প্রজন্মের সম্পর্ক।"

সম্প্রতি আইসিসির সাথে ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস) প্রয়োগ, প্রস্তাবিত দুই স্তর বিশিষ্ট টেস্ট প্রক্রিয়া ও ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফির বাজেট নিয়ে মতভেদে জড়িয়েছে বিসিসিআই। কিন্তু কথা হলো আর দশটি বোর্ডের সাথে ভারতীয় বোর্ডকে মেলালে কি চলে? এটি তো বিশ্বের সবচেয়ে ধনী ও ক্ষমতাবান বোর্ড। সেই কথা মনোহরকে মনে করিয়ে দিয়েছেন। সেই সাথে বলেছেন, বিসিসিআই আইসিসির কাছ থেকে অন্যায্য কিছু চায় না। কিন্তু নিজেদের প্রাপ্যটা সব সময় ঠিকই বুঝে নেবে। আর তা করার মতো শক্তিশালী প্রশাসন তাদের আছে।

সম্পাদক : ইমদাদুল হক মিলন,
নির্বাহী সম্পাদক : মোস্তফা কামাল,
ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে ময়নাল হোসেন চৌধুরী কর্তৃক প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বসুন্ধরা, বারিধারা থেকে প্রকাশিত এবং প্লট-সি/৫২, ব্লক-কে, বসুন্ধরা, খিলক্ষেত, বাড্ডা, ঢাকা-১২২৯ থেকে মুদ্রিত।
বার্তা ও সম্পাদকীয় বিভাগ : বসুন্ধরা আবাসিক এলাকা, প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বারিধারা, ঢাকা-১২২৯। পিএবিএক্স : ০২৮৪০২৩৭২-৭৫, ফ্যাক্স : ৮৪০২৩৬৮-৯, বিজ্ঞাপন ফোন : ৮১৫৮০১২, ৮৪০২০৪৮, বিজ্ঞাপন ফ্যাক্স : ৮১৫৮৮৬২, ৮৪০২০৪৭। E-mail : info@kalerkantho.com