logo
আপডেট : ২৪ মার্চ, ২০১৬ ২৩:৪৪
ভারতে সামাজিক মাধ্যমে পোস্টের কারণে সাংবাদিক গ্রেপ্তার

ভারতে সামাজিক মাধ্যমে পোস্টের কারণে সাংবাদিক গ্রেপ্তার

ভারতে সামাজিক যোগাযোগের মাধ্যমে কথিত ‘উস্কানিমূলক’ পোস্ট দেয়ার কারণে একটি সংবাদপত্রের একজন সাংবাদিককে গ্রেফতার করা হয়েছে। পুলিশ বৃহস্পতিবার এ কথা জানায়।
প্রভাত সিং নামের এ সাংবাদিক দেশটির পূর্বাঞ্চলীয় ছত্তিশগড় রাজ্যের বাস্তার অঞ্চলের পরিস্থিতি নিয়ে হোয়াটসঅ্যাপ-এ একটি পোস্টে পুলিশের সমালোচনা করেন।
মানবাধিকার সংগঠনগুলোর ভাষ্য মতে, এ এলাকায় সাংবাদিকরা নিরাপত্তা বাহিনীর হাতে হয়রানির শিকার হচ্ছেন।
গত বছর এ অঞ্চলের দুই সাংবাদিককে সন্ত্রাস দমন আইনে গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে অভিযোগ তারা রাজ্য তৎপর মাওবাদী বিদ্রোহীদের সমর্থন করেছেন।
ছত্তিশগড়ের মাওবাদী বিরোধী অভিযানের মহাপরিচালক ডি এম আওস্তি বলেন, একটি উস্কানিমূলক পোস্টের ব্যাপারে অভিযোগের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়েছে।
তিনি এএফপিকে বলেন, ‘আমরা তার বিরুদ্ধে সংশ্লিষ্ট ধারায় অভিযোগ এনেছি।’
গ্রেফতারকৃত সাংবাদিকের আইনজীবী বলেন, তার মক্কেলকে পুলিশ হেফাজতে মারধর করা হয়েছে এবং তাকে খাবার দেয়া হয়নি।
ক্ষীতিজ দুবে বলেন, টেক্সট মেসেজটিতে পুলিশ এবং সরকারি প্রশাসনের ঘনিষ্ঠ কিছু ব্যক্তির সমালোচনা রয়েছে।

 

সম্পাদক : ইমদাদুল হক মিলন,
নির্বাহী সম্পাদক : মোস্তফা কামাল,
ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে ময়নাল হোসেন চৌধুরী কর্তৃক প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বসুন্ধরা, বারিধারা থেকে প্রকাশিত এবং প্লট-সি/৫২, ব্লক-কে, বসুন্ধরা, খিলক্ষেত, বাড্ডা, ঢাকা-১২২৯ থেকে মুদ্রিত।
বার্তা ও সম্পাদকীয় বিভাগ : বসুন্ধরা আবাসিক এলাকা, প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বারিধারা, ঢাকা-১২২৯। পিএবিএক্স : ০২৮৪০২৩৭২-৭৫, ফ্যাক্স : ৮৪০২৩৬৮-৯, বিজ্ঞাপন ফোন : ৮১৫৮০১২, ৮৪০২০৪৮, বিজ্ঞাপন ফ্যাক্স : ৮১৫৮৮৬২, ৮৪০২০৪৭। E-mail : info@kalerkantho.com