logo
আপডেট : ২৩ মার্চ, ২০১৬ ১৪:০০
বিশেষ ক্ষমতা ও বিস্ফোরক মামলা
বুলুসহ ১৭ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

বুলুসহ ১৭ জনের বিরুদ্ধে  গ্রেপ্তারি পরোয়ানা

বিশেষ ক্ষমতা ও বিস্ফোরক আইনের মামলায় অভিযোগ আমলে নিয়ে বিএনপির যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলুসহ ১৭ নেতাকর্মীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। পরোয়ানাপ্রাপ্ত আসামিদের মধ্যে  বিএনপির স্বনির্ভরবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু ও যুবদলের সাধারণ সম্পাদক সাইফুল আলম নীরবও রয়েছেন।

আজ বুধবার ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজ কামরুল হোসেন মোল্লা এ আদেশ দেন। মামলার অভিযোগ আমলে নেওয়া সংক্রান্ত শুনানির ধার্য তারিখে আসামিরা আদালতে হাজির না থাকায় তাঁদের বিরুদ্ধে পরোয়ানা জারি করা হয়েছে বলে জানিয়েছেন আদালতের অতিরিক্ত পিপি তাপস কুমার। তিনি জানান, এ মামলায় চার্জশিট হওয়ার পর পরোয়ানাপ্রাপ্ত আসামিরা জামিন নেননি। তবে মামলার অভিযোগপত্রভুক্ত বিএনপির যুগ্ম মহাসচিব আমান উল্লাহ আমানসহ ১৩ আসামি আদালতে হাজির ছিলেন। আরেক যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর জন্য সময়ের আবেদন করা হলে তা মঞ্জুর করেন আদালত।

গত বছরের ২৩ অক্টোবর উল্লেখিত নেতৃবৃন্দসহ ৩১ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা মোহাম্মদপুর থানার উপপরিদর্শক নরম্নল ইসলাম শিকদার। চার্জশিটে বলা হয়, গত বছরের ২২ জানুয়ারি বিএনপির হরতাল-অবরোধ চলাকালে মোহাম্মদপুর থানাধীন বেড়িবাঁধ এলাকায় হিউম্যান হলারে ককটেল নিক্ষেপ করা হলে গাড়িটির হেলপার আহত হন এবং গাড়িটি ক্ষতিগ্রস্ত হয়। এ ঘটনায় মোহাম্মদপুর থানার এসআই মেজবাউদ্দিন বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

 

 

সম্পাদক : ইমদাদুল হক মিলন,
নির্বাহী সম্পাদক : মোস্তফা কামাল,
ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে ময়নাল হোসেন চৌধুরী কর্তৃক প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বসুন্ধরা, বারিধারা থেকে প্রকাশিত এবং প্লট-সি/৫২, ব্লক-কে, বসুন্ধরা, খিলক্ষেত, বাড্ডা, ঢাকা-১২২৯ থেকে মুদ্রিত।
বার্তা ও সম্পাদকীয় বিভাগ : বসুন্ধরা আবাসিক এলাকা, প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বারিধারা, ঢাকা-১২২৯। পিএবিএক্স : ০২৮৪০২৩৭২-৭৫, ফ্যাক্স : ৮৪০২৩৬৮-৯, বিজ্ঞাপন ফোন : ৮১৫৮০১২, ৮৪০২০৪৮, বিজ্ঞাপন ফ্যাক্স : ৮১৫৮৮৬২, ৮৪০২০৪৭। E-mail : info@kalerkantho.com