logo
আপডেট : ৮ মার্চ, ২০১৬ ২৩:৪২
বাংলাদেশ ব্যাংকের ঝুঁকি ব্যবস্থাপনা নীতিমালায় পরিবর্তন

বাংলাদেশ ব্যাংকের ঝুঁকি ব্যবস্থাপনা নীতিমালায় পরিবর্তন

ব্যাংকিং খাতের আর্থিক সুস্থতা, সচ্ছলতা ও স্থিতিশীলতা বজায় রাখার স্বার্থে বাংলাদেশ ব্যাংক অভ্যন্তরীণ তদারকি এবং কমপ্লায়েন্স ঝুঁকি ব্যবস্থাপনা নীতিমালায় পরিবর্তন এনেছে।দেশে কর্মরত সব বাণিজ্যিক ব্যাংককে নতুন এই নীতিমালা অনুসরণের নির্দেশ দিয়েছে কেন্দ্রিয় ব্যাংক।
মঙ্গলবার বাংলাদেশ ব্যাংকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
নতুন নীতিমালায় বলা হয়,দেশের আর্থিক খাত বিশেষত বিভিন্ন ব্যাংকের কার্যক্রম তদারকিতে সনাতনি কৌশলের সীমাবদ্ধতায় নতুন কিছু কৌশল আনা হয়েছে।আমানতকারীদের স্বার্থ রক্ষার পাশাপাশি সমন্বিত তদারকির জোর দেওয়ার জন্য এই পরিবর্তন আনা হয়।
নতুন নীতিমালা অনুসরণের মাধ্যমে ব্যাংক ব্যবসার সাথে সংশ্লিষ্ট ঝুঁকিসমূহ আরো কার্যকর ও সফলভাবে মোকাবেলা করা সম্ভব হবে বলে কেন্দ্রিয় ব্যাংক প্রত্যাশা করছে।
উল্লেখ্য, বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটে এই নীতিমালা পাওয়া যাচ্ছে।

সম্পাদক : ইমদাদুল হক মিলন,
নির্বাহী সম্পাদক : মোস্তফা কামাল,
ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে ময়নাল হোসেন চৌধুরী কর্তৃক প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বসুন্ধরা, বারিধারা থেকে প্রকাশিত এবং প্লট-সি/৫২, ব্লক-কে, বসুন্ধরা, খিলক্ষেত, বাড্ডা, ঢাকা-১২২৯ থেকে মুদ্রিত।
বার্তা ও সম্পাদকীয় বিভাগ : বসুন্ধরা আবাসিক এলাকা, প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বারিধারা, ঢাকা-১২২৯। পিএবিএক্স : ০২৮৪০২৩৭২-৭৫, ফ্যাক্স : ৮৪০২৩৬৮-৯, বিজ্ঞাপন ফোন : ৮১৫৮০১২, ৮৪০২০৪৮, বিজ্ঞাপন ফ্যাক্স : ৮১৫৮৮৬২, ৮৪০২০৪৭। E-mail : info@kalerkantho.com