logo
আপডেট : ৭ মার্চ, ২০১৬ ২৩:৫৮
আন্তর্জাতিক নারী দিবস
নারীদের পরিচালিত দীর্ঘতম ফ্লাইট

নারীদের পরিচালিত দীর্ঘতম ফ্লাইট

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে শুধু নারীদের মাধ্যমে পরিচালিত সবচেয়ে বেশি সময় ধরে বিমান চালাল ভারতের বিমান সংস্থা এয়ার ইন্ডিয়া। গত রবিবার দিল্লি থেকে যুক্তরাষ্ট্রের সানফ্রান্সিসকোগামী ১৭ ঘণ্টার ফ্লাইটটির পাইলট থেকে শুরু করে কেবিন ক্রু, ককপিট ক্রু, ডাক্তার, কাস্টমার কেয়ার স্টাফ ছাড়াও অপারেটর, টেকনিশিয়ান, ইঞ্জিনিয়ার, ফ্লাইট ডিসপাচার ও ট্রিমারসহ সবাই ছিলেন নারী।

যাত্রা শুরুর আগে আয়োজিত অনুষ্ঠানে এয়ার ইন্ডিয়ার অন্যতম শীর্ষ কর্মকর্তা অশ্বিনী লোহানি ‘ফ্লাইট এআই ১৭৩’ কে নারীদের ক্ষমতায়নের প্রতীক অভিহিত করে বলেন, ‘এটা একটি ঐতিহাসিক উড়ান, যেটি নারীরাই পরিচালনা করে সবচেয়ে বেশি দূরত্বে নিয়ে যাচ্ছেন। সানফ্রান্সিসকো থেকে আজ মঙ্গলবার বিশ্ব নারী দিবসে উড়োজাহাজটির দিল্লিতে ফেরার কথা।

বিমানের ক্যাপ্টেন শুভাঙ্গি সিং বলেন, “আকাশপথে এমন একটা ঐতিহাসিক ‘অল উওমেন’ বিমানের অংশ হতে পেরে আমি গর্বিত।”

৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবসে দেশের ভেতরেও ২০টি নারী পরিচালিত বিমান চালাবে এয়ার ইন্ডিয়া। প্রতিবারই সংস্থাটি এই দিনে নারী পরিচালিত বিমান চালায়। তবে, এবার সবচেয়ে বেশি দূরত্বে সরাসরি ফ্লাইট চালালেন নারীরা। সূত্র : দ্য হিন্দু।

সম্পাদক : ইমদাদুল হক মিলন,
নির্বাহী সম্পাদক : মোস্তফা কামাল,
ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে ময়নাল হোসেন চৌধুরী কর্তৃক প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বসুন্ধরা, বারিধারা থেকে প্রকাশিত এবং প্লট-সি/৫২, ব্লক-কে, বসুন্ধরা, খিলক্ষেত, বাড্ডা, ঢাকা-১২২৯ থেকে মুদ্রিত।
বার্তা ও সম্পাদকীয় বিভাগ : বসুন্ধরা আবাসিক এলাকা, প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বারিধারা, ঢাকা-১২২৯। পিএবিএক্স : ০২৮৪০২৩৭২-৭৫, ফ্যাক্স : ৮৪০২৩৬৮-৯, বিজ্ঞাপন ফোন : ৮১৫৮০১২, ৮৪০২০৪৮, বিজ্ঞাপন ফ্যাক্স : ৮১৫৮৮৬২, ৮৪০২০৪৭। E-mail : info@kalerkantho.com