logo
আপডেট : ২৬ আগস্ট, ২০১৪ ১৬:৫০
প্রতি মাসে ৬০ কোটি মানুষের বার্তা প্রদানের মাধ্যম হোয়াটসঅ্যাপ

প্রতি মাসে ৬০ কোটি মানুষের বার্তা প্রদানের মাধ্যম হোয়াটসঅ্যাপ

ফেসবুকের ছোঁয়ায় হোয়াটসঅ্যাপের জনপ্রিয়তা আকাশ ছুঁয়েছে। এই ম্যাসেজিং অ্যাপের সিইও-প্রতিষ্ঠাতা জ্যান কোউম রবিবার টুইট করে জানিয়েছেন প্রতি মাসে সারা বিশ্বজুড়ে ৬০ কোটি মানুষ নিয়মিত হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন। যদিও হোয়াটসঅ্যাপ-এ রেজিস্টার করা সদস্যদের ধরলে এই সংখ্যাটা আরও অনেক বেশি।
চলতি বছরের ফেব্রুয়ারি মাসে ১৯ বিলিয়ন মার্কিন ডলার ও বিভিন্ন তহবিলের মাধ্যমে এই ম্যাসেজিং অ্যাপলিকেশন কিনে নেয় জুকারবার্গের ফেসবুক। ফেসবুকের দখলে যাওয়ার সময় সারা বিশ্বে হোয়াটসঅ্যাপের মাসিক ৪৫ কোটি নিয়মিত ইউজার ছিল।
পাঁচ বছর আগে জন্ম নেওয়া হোয়াটসঅ্যাপ বদলে দিয়েছিল মোবাইল ম্যাসেজের পরিভাষাটাই। ফোনে ইন্টারনেট কানেকশন থাকলেই বছরে অতি স্বল্প মূল্যের বিনিময়ে এই অ্যাপসের মাধ্যমে যে কাউকে টেক্সট ম্যাসেজের সঙ্গে সঙ্গেই ছবি, ভিডিও, অন্য যেকোনো ফাইল খুব সহজেই পাঠানো যায়।
সূত্র : জি নিউজ

সম্পাদক : ইমদাদুল হক মিলন,
নির্বাহী সম্পাদক : মোস্তফা কামাল,
ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে ময়নাল হোসেন চৌধুরী কর্তৃক প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বসুন্ধরা, বারিধারা থেকে প্রকাশিত এবং প্লট-সি/৫২, ব্লক-কে, বসুন্ধরা, খিলক্ষেত, বাড্ডা, ঢাকা-১২২৯ থেকে মুদ্রিত।
বার্তা ও সম্পাদকীয় বিভাগ : বসুন্ধরা আবাসিক এলাকা, প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বারিধারা, ঢাকা-১২২৯। পিএবিএক্স : ০২৮৪০২৩৭২-৭৫, ফ্যাক্স : ৮৪০২৩৬৮-৯, বিজ্ঞাপন ফোন : ৮১৫৮০১২, ৮৪০২০৪৮, বিজ্ঞাপন ফ্যাক্স : ৮১৫৮৮৬২, ৮৪০২০৪৭। E-mail : info@kalerkantho.com