logo
আপডেট : ২৫ আগস্ট, ২০১৪ ২১:২১
সাইবার হামলা : ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনীর ওয়েবসাইট অচল

সাইবার হামলা : ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনীর ওয়েবসাইট অচল

হ্যাকার গোষ্ঠী অ্যানোনিমাস সাইবার হামলা চালিয়ে ইহুদিবাদী ইসরায়েলের কয়েকটি সরকারি ওয়েবসাইট অচল করে দিয়েছে। অবরুদ্ধ গাজা উপত্যকার জনগণের প্রতি সংহতি প্রকাশ করে এ সব হামলা চালানো হয়েছে।
সাইবার হামলায় ইসরায়েলের যে সব ওয়েবসাইট অচল হয়েছে তার মধ্যে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী, ব্যাংক অব ইসরায়েল এবং ইসরায়েলের প্রধানমন্ত্রীর দফতরেরর ওয়েবসাইট রয়েছে। সেই সঙ্গে ইহুদিবাদী ইসরায়েলের অর্থ মন্ত্রণালয়, আমেরিকার ইসরায়েলি দূতাবাস, ইসরায়েলি কেন্দ্রীয় পরিসংখ্যান ব্যুরো এবং অভিবাসন দফতরের ওয়েবসাইট এ হামলার হাত থেকে রেহাই পায় নি।  তীব্র  সাইবার হামলার পর এখনো অনেকগুলো ওয়েবসাইট আবার চালু করতে পারে নি ইসরায়েল।
সামাজিক যোগাযোগ মাধ্যমে অ্যানোনিমাসের অনেকগুলো একাউন্ট ইহুদিবাদী ইসরায়েলি চাপে বন্ধ করে দেওয়ার পর এ সব সাইবার হামলা চালানো হয়। গাজা উপত্যকায় ইহুদিবাদী ইসরায়েলের মানবতা বিরোধী তৎপরতা এবং বর্বরোচিত হত্যাকাণ্ড ও ধ্বংসলীলা তুলে ধরা হচ্ছিল এ সব একাউন্টের মাধ্যমে।
৮ জুলাই থেকে গাজায় সামরিক আগ্রাসন শুরুর পর থেকেই অ্যানোনিমাস গোষ্ঠী অব্যাহতভাবে ইহুদিবাদী ইসরায়েলের ওয়েবসাইটে সাইবার হামলা চালিয়ে যাচ্ছে। এর আগের গাজা যুদ্ধের সময় অ্যানোনিমাসের হামলায় ইহুদিবাদী ইসরায়েলের ৩০০ কোটি ডলারের সমপরিমাণ ক্ষতি হয়েছিল।

সম্পাদক : ইমদাদুল হক মিলন,
নির্বাহী সম্পাদক : মোস্তফা কামাল,
ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে ময়নাল হোসেন চৌধুরী কর্তৃক প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বসুন্ধরা, বারিধারা থেকে প্রকাশিত এবং প্লট-সি/৫২, ব্লক-কে, বসুন্ধরা, খিলক্ষেত, বাড্ডা, ঢাকা-১২২৯ থেকে মুদ্রিত।
বার্তা ও সম্পাদকীয় বিভাগ : বসুন্ধরা আবাসিক এলাকা, প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বারিধারা, ঢাকা-১২২৯। পিএবিএক্স : ০২৮৪০২৩৭২-৭৫, ফ্যাক্স : ৮৪০২৩৬৮-৯, বিজ্ঞাপন ফোন : ৮১৫৮০১২, ৮৪০২০৪৮, বিজ্ঞাপন ফ্যাক্স : ৮১৫৮৮৬২, ৮৪০২০৪৭। E-mail : info@kalerkantho.com