logo
আপডেট : ২৩ আগস্ট, ২০১৪ ১১:৩৩
চাঁদে হাঁটছে মানুষ! গুগল আর্থে ফের আরো স্পষ্টভাবে দেখা মিলল

চাঁদে হাঁটছে মানুষ! গুগল আর্থে ফের আরো স্পষ্টভাবে দেখা মিলল

চাঁদে হাঁটছে মানুষ। কয়েক দিন আগে এমনই এক ভিডিও দেখে আলোড়ন পড়ে যায়। গুগল আর্থ ও নাসার লুনারের ছবিতে দেখা গিয়েছিল কোনো মানুষ বা এলিয়েনের হাঁটার ছবি। সেই একই ধরনের ছবি আবার দেখা মিলল গুগল আর্থে। এদিন গুগল আর্থে দেখা যায় আগের ভিডিওটির মতোই চাঁদে এক মানুষ বা এলিয়েনের ছায়া পড়েছে। নাসার ছবিটি দেখে মনে হচ্ছে, চাঁদে হেঁটে চলেছে একজন মানুষ। তার ছায়া পড়েছে চাঁদের মাটিতে। তবে এবারের ছায়াটা আগের চেয়েও বেশি স্পষ্ট।
গত সপ্তাহে চাঁদে মানুষের ছায়া পড়ার যে ভিডিও ও ছবিটি প্রকাশিত হয়েছিল সেই ছায়া দেখে অনেকে অনুমান করেছিলেন কোনো যন্ত্রাংশের ছায়া হতে পারে। কিন্তু এদিনের ছায়াটা কিন্তু মানব শরীরের ছায়ার আরও স্পষ্ট ইঙ্গিত দিল। নাসা সূত্রে এখনও এই ছবি সম্পর্কে কিছু জানানো হয়নি। যদিও, ইউটিউব পোস্ট করা ওই ছবির ভিডিও যারা দেখেছেন তাদের অনেকেই মনে করছেন, ওই ছবিতে চাঁদের মাটিতে মানুষের শরীরের অবয়ব ফুটে উঠেছে।
অস্ট্রেলিয়ার চ্যানেল নাইনে প্রচারিত হয়, গুগলের মুন সিরিজের নাসার পাঠানো চাঁদের ছবি দিয়ে ওই ভিডিও তৈরি করা হয়েছে। এক ওয়েবসাইট ব্যবহারকারীর থেকে অনলাইনে সূত্র পেয়ে ভিডিওটির মালিক ওই ছবি নিয়ে খোঁজ-খবর শুরু করে ছিলেন।

সূত্র : জি নিউজ

সম্পাদক : ইমদাদুল হক মিলন,
নির্বাহী সম্পাদক : মোস্তফা কামাল,
ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে ময়নাল হোসেন চৌধুরী কর্তৃক প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বসুন্ধরা, বারিধারা থেকে প্রকাশিত এবং প্লট-সি/৫২, ব্লক-কে, বসুন্ধরা, খিলক্ষেত, বাড্ডা, ঢাকা-১২২৯ থেকে মুদ্রিত।
বার্তা ও সম্পাদকীয় বিভাগ : বসুন্ধরা আবাসিক এলাকা, প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বারিধারা, ঢাকা-১২২৯। পিএবিএক্স : ০২৮৪০২৩৭২-৭৫, ফ্যাক্স : ৮৪০২৩৬৮-৯, বিজ্ঞাপন ফোন : ৮১৫৮০১২, ৮৪০২০৪৮, বিজ্ঞাপন ফ্যাক্স : ৮১৫৮৮৬২, ৮৪০২০৪৭। E-mail : info@kalerkantho.com