kalerkantho


আসছে রজনীঝড়

রজনীকান্ত মানেই এক ঝড়। অফিস-আদালত বন্ধ করে ছুট দেওয়া প্রেক্ষাগৃহে। ফের সেই উপলক্ষ করে দিচ্ছে ‘কালা’। ছবিটি নিয়ে লিখেছেন মামুনুর রশিদ

৭ জুন, ২০১৮ ০০:০০



আসছে রজনীঝড়

তাঁকে ঘিরে ভক্তদের পাগলামির অন্ত নেই। কেউ তাঁর পূজা করে, তাঁর সিনেমার জন্য বন্ধ ঘোষণা করা হয় অফিস। আগামীকালই আসছে এমন আরেকটি উপলক্ষ। মুক্তি পাচ্ছে ক্রাইম, থ্রিলার ঘরানার ‘কালা’। ‘কাবালি’র পর আবারও একসঙ্গে কাজ করেছেন পরিচালক পিএ রঞ্জিত এবং রজনীকান্ত। ‘কাবালি’র মতোই এখানেও তিনি গ্যাংস্টার। গ্যাংস্টার হিসেবে রজনীকান্তের পর্দায় আবির্ভাব মানেই বক্স অফিসে ঝড়। যার প্রমাণ ‘বিল্লা’, ‘ভাশা’, ‘কাবালি’। পরিচালক পিএ রঞ্জিত মাত্র তিনটি সিনেমা দিয়েই তামিল সিনে ইন্ডাস্ট্রিতে ভালো অবস্থান গড়েছেন। তাঁর প্রতিটি সিনেমাতেই রাজনৈতিক আবহ থাকে, যা আছে এই সিনেমায়ও। যদিও প্রথমে শোর উঠেছিল হাজি মাস্তানের জীবনী অবলম্বনে এই সিনেমা। এই হাজি মাস্তান ছিলেন কুখ্যাত আন্ডারওয়ার্ল্ড দাউদ ইব্রাহিমের ওস্তাদ। তবে পরে পরিচালক এটিকে স্রেফ গুজব বলেন। ‘কালা’ রজনীকান্তের ১৬৪তম সিনেমা।

ছোটবেলায় তামিলনাড়ুু থেকে পালিয়ে মুম্বাইয়ের বস্তির ক্ষমতাবান গ্যাংস্টার হয়ে ওঠে কালা। এই জার্নির গল্প নিয়েই ছবি। ছবিতে রজনীকান্তের সঙ্গে আরো আছেন নানা পাটেকর, সামুথাকারানি এবং বলিউড অভিনেত্রী হুমা কুরেশী। ছবিতে হুমাকে নেতিবাচক চরিত্রে দেখা যাবে বলে শোনা যাচ্ছে।

তামিলের পাশাপাশি সিনেমাটি হিন্দি, তেলেগু এবং মারাঠিতে মুক্তি পাবে। ছবির প্রযোজক হিসেবে আছেন রজনীকান্তের মেয়েজামাই ধনুশ। ইউটিউবে সিনেমার ট্রেলার মুক্তি পাওয়ার ৪০ ঘণ্টার মধ্যেই প্রায় দেড় কোটি ভিউ নিয়ে রেকর্ড গড়েছে ট্রেলারটি। শুরুতে ‘কালা’র মুক্তি পাওয়ার কথা ছিল আরো দেরিতে। কিন্তু রজনীকান্তের বহুল প্রতীক্ষিত ‘রোবট ২.০’ এর মুক্তির অনিশ্চিত হয়ে পড়ায় এগিয়ে আনা হয়েছে। পরিচালক রঞ্জিত তাঁর আগের সিনেমাগুলোর মতো এই সিনেমায়ও সংগীত পরিচালক হিসেবে রেখেছেন সন্তোষ নারায়ণকে। সিনেমার পোস্টারে রজনীকান্তকে

একটি জিপের ওপর বসে থাকতে দেখা গেছে,  যা এর মধ্যেই জনপ্রিয় হয়েছে। অনেকেই সেটাকে নিজের সংগ্রহে রাখার আগ্রহ দেখিয়েছেন। শোনা গেছে মহিন্দ্র গ্রুপের চেয়ারম্যানও আছেন এই তালিকায়।



মন্তব্য