kalerkantho


দ্বিতীয় ইনিংসের প্রথম

‘নো প্রমোশন’ স্ট্র্যাটেজি নিয়ে ‘পরি’ মুক্তির আগে আলোচনায় আনুশকা শর্মা। অভিনেত্রীকে নিয়ে লিখেছেন ফাবিহা তনিকা

১ মার্চ, ২০১৮ ০০:০০



দ্বিতীয় ইনিংসের প্রথম

আনুশকা শর্মা অভিনয়ের সঙ্গে প্রযোজনাও করছেন সমান তালে। প্রথম ছবিতেই বুঝিয়ে দিয়েছিলেন, প্রযোজনার কাজটা তিনি ভালোভাবেই করতে চান। সেই ‘এনএইচ১০’ সমালোচকরা ব্যাপকভাবে প্রশংসা করেছিল। আনুশকা বলেন, ‘দীর্ঘ পরিকল্পনা থেকেই প্রযোজনায় এসেছি। যারা প্রযোজক হিসেবে আমার নাম দেখে নাক সিটকেছিল, তারাই ছবি দেখার পর নড়েচড়ে বসেছিল। এই ধাক্কাটাই দিতে চেয়েছিলাম।’ প্রযোজক হিসেবে আনুশকার পরের দুই ছবিই হরর। আগেরটি ‘ফিল্লাউরি’ তত ব্যবসা করেনি, পরেরটা ‘পরি’ আসছে আগামীকাল। ভূতের ছবি হলেও দুটির মধ্যে পার্থক্য আছে। আগেরটিতে ছিল মজার ভূত, এবারেরটা একেবারেই ভয় ধরানো ভয়ংকর ভূত। ফেব্রুয়ারিতে মুক্তির কথা থাকলেও দীপাবলি সামনে রেখেই মুক্তির তারিখ পেছানো হয়। প্রধান চরিত্র করেছেন আনুশকা নিজেই। ‘ফিল্লাউরি’র মজার ভূত ‘শশী’ থেকে এবার যেন পৈশাচিক রূপ ধারণ করেছেন। তবে মেকআপে আনেননি অতিরঞ্জিত কিছুই। ছবিতে আনুশকার বিপরীতে অভিনয় করেছেন পরমব্রত চ্যাটার্জি। ছবিটির পরিচালনায় নবাগত প্রসিত রায়। ছবির ট্রেলার দেখে অবশ্য কে পরি সেটা আন্দাজ করা মুশকিল। কারণ আনুশকার চরিত্রের নাম রুখসানা। তাহলে কে এই পরি? সেটা অবশ্য জানা যাচ্ছে না। কারণ মুক্তির আগে ছবি সম্পর্কে কোনো কথা না বলার নির্দেশ দিয়েছেন আনুশকা। দর্শক আগ্রহ বাড়াতে এই নীতি।

নিজের প্রযোজিত তিন ছবিতেই অভিনয়ও করেছেন আনুশকা, আর বিপরীতে রেখেছেন তুলনামূলক কম তারকাখ্যাতির অভিনেতা। প্রথম ছবিতে ছিলেন সেই সময়ে তুলনামূলক কম পরিচিত রাজকুমার রাও, পরেরটিতে দিলজিৎ দোসাঞ্জ। এবারের পরমব্রত কলকাতায় চেনা মুখ হলেও বলিউডে ততটা নন।

‘পরি’র অনেকটা শুটিং হয়েছে পশ্চিম বাংলায়। শুটিংয়ে ঘটেছে ভূতুড়ে কাণ্ডকারখানাও। রহস্যময়ভাবে সেটে বিদ্যুত্স্পৃষ্ট হয়ে মারা যায় এক শ্রমিক। ছবিটি আনুশকার জন্য একটু অন্য রকম, কারণ বিয়ের পর এটিই হতে যাচ্ছে তাঁর প্রথম ছবি। অনেকেই বলছেন, বিয়ে এবং ব্যক্তিগত নানা প্রশ্নের উত্তর যাতে না দিতে হয়, সে জন্যই ছবির প্রচারে আসছেন না আনুশকা।

ফ্যাক্টস

♦  ২০১৭ সালে আনুশকার ছবি ‘ফিল্লাউরি’ ও ‘জাব হ্যারি মেট সেজাল’ ছিল ডাহা ফ্লপ।

♦  এ বছর অভিনেত্রীর সবচেয়ে বড় ছবি হতে যাচ্ছে ‘সাঞ্জু’। সঞ্জয় দত্তর বায়োপিকে আইনজীবীর ভূমিকায় দেখা যাবে তাঁকে। এ ছাড়া শাহরুখের সঙ্গে ‘জিরো’তেও থাকবেন।

♦   ‘পরি’র সংগীত পরিচালক অনুপম রায়।



মন্তব্য