kalerkantho


বিচিত্রা

হাতাবিহীন পোশাক

২৪ ডিসেম্বর, ২০১৭ ০০:০০



হাতাবিহীন পোশাক

ধরে নিন, আপনি ফ্যাশনের ব্যাপারে খুব সাহসী। আর হাতে রয়েছে প্রায় শ তিনেক মার্কিন ডলার বা হাজার পঁচিশেক টাকা। সে ক্ষেত্রে বুলগেরিয়ান ফ্যাশন ডিজাইনার কম্পানি দুকিয়ানার বানানো অদ্ভুত শীতের পোশাকটাও কিনে ফেলতে পারেন। মস্ত এক মোজার মতো দেখতে এই উলের পোশাকের সবচেয়ে বড় বৈশিষ্ট্য, এতে হাত বের করার কোনো জায়গা, মানে হাতা নেই। 

দুকিয়ানার প্রতিষ্ঠাতার নাম মিলেন বুনালোভা। তিনি আরো কয়েকজন সহকারীর সাহায্যে নিজেই পোশাক বুনে থাকেন। বেচাকেনা চলে অনলাইনে। মিলেন আশা করছেন, হাতাবিহীন এই পোশাক এই শীতে দারুণ জনপ্রিয় হবে।

সাধারণ লোকের কাছ থেকে এখনো অবশ্য খুব সাড়া পাওয়া যায়নি। কারণ, হাতা না থাকায় কাজকর্ম করা কঠিন। তা ছাড়া মোজাসদৃশ এই জামা পরে হাঁটাহাঁটি করাটাও বিশেষ সুবিধার ঠেকছে না মানুষের কাছে।

তবে ইন্টারনেটে রীতিমতো ঝড় তুলেছে পোশাকটি। লোকে এই পোশাকের আদলে নানা উদ্ভট ডিজাইন পেশ করে বেশ হাসাহাসি করে নিচ্ছে। এই যেমন—একজন স্রেফ কার্পেটে নিজেকে মুড়ে সেটি এই শীতের বিশেষ আকর্ষণ বলে চালিয়ে দিয়েছেন। বাজার গরম না করতে পারলেও সামাজিক যোগাযোগমাধ্যমে ঠিকই শোরগোল তুলেছে হাতাবিহীন এই পোশাক।   

তবে এসব দেখে যদি আপনার মনে হয় যে দুকিয়ানার পোশাক-আশাকের ডিজাইন সুবিধার নয়, তাহলে ভুল করবেন। এই ব্র্যান্ডের সত্তরটির ওপরে পোশাকের নকশা পাঁচ তারকা রিভিউ পেয়েছে। তবে এবারের এই শীতবস্ত্রটা শেষ পর্যন্ত মানুষ কিভাবে নেয়—এটা নিয়েই আপাতত চিন্তায় আছেন মিলেন আর তাঁর কর্মচারীরা।

- অমর্ত্য গালিব চৌধুরী


মন্তব্য