kalerkantho

ঈদ সাজ

ঈদুল আজহায় কাজের চাপ একটু বেশিই থাকে। তাই বলে সাজটা তো আর বাদ থাকে না। কাজের ফাঁকেই সাজের বৃত্তান্ত জানাচ্ছেন এভারগ্রিন অ্যাডামস অ্যান্ড ইভের রূপ বিশেষজ্ঞ নাহিদ আফরোজ তানি

১৩ আগস্ট, ২০১৮ ০০:০০



ঈদ সাজ

মডেল : রুহী

সকালের স্নিগ্ধতায়

 

ঈদের দিনের সতেজতায় শুরু হলে দিনটাই ভালো যাবে, কাজেকর্মেও ক্লান্তি আসবে না। সকালটা কুর্তির সঙ্গে স্কার্টের আরামে শুরু হতে পারে। রঙে বেছে নিতে পারেন হালকা কোনো শেড। চুল  ছেড়ে রাখলে বেশ লাগবে। চোখে গাঢ় কাজল, হাতে ঘড়ি। ব্যস্! বাহুল্য ছাড়া স্নিগ্ধতার আবেশ।

 

ছবি : জাকির হোসেন

দুপুরে শাড়ি, সঙ্গে ছিমছাম গয়না

অতিথি, কাজের ধকল—সব সামলাতে হালকা কাজের শাড়ি বেছে নিতে পারেন। শাড়ি হালকা কাজের হলে তাকে হাইলাইট করতে ব্লাউজে থাকতে পারে কাজ। দুপুরের সাজে বেইসটা এমন হবে, যেন খুব হালকা বা ভারী না হয়। মুখে একটু বরফ ঘষে নিলে বেইসের স্থায়িত্ব দীর্ঘ হবে। হালকা বেইসের সঙ্গে শাড়ির রঙে মিলিয়ে চোখে দিন শ্যাডো।  চোখের কোণ ধরে কালো গাঢ় শেডের ব্লেন্ড চোখকে খানিকটা বড় করে তুলবে। তারপর কাজলের হালকা টান আর শেষে মাশকারা। লিপস্টিকে হালকা শেড ভালো লাগবে। ব্লো ডাই করে পেঁচিয়ে করা খোঁপা কাজে দেবে স্বস্তি। গয়নায় বাহুল্য এড়িয়ে যান। গলায় কিছু না পরলেও ক্ষতি নেই। যেহেতু গলায় কিছু থাকছে না, তাই কানে তুলে নিন বড় কোনো দুল। আর হাতে সরু বালা।

ছবি : রাকিবুল হক

বিকেলের আড্ডায়

বিকেলে লং কুর্তি বা শর্ট টপস—যেকোনো কিছুর সঙ্গেই মানিয়ে যাবে জিন্স, জেগিংস বা লেগিংস। ছাড়া চুলেই দেখতে ভালো লাগবে। কাজলের সঙ্গে নিউট্রাল শেডের শ্যাডো দিতে পারেন। যেকোনো রঙের পোশাকে ভালো মানিয়ে যাবে। অক্সিডাইজ্ড বা মেটালের কানের দুলের সঙ্গে এক হাতে ব্রেসলেট, অন্য হাতে ঘড়ি, আর কিছু নয়। বেরিয়ে পড়ুন বন্ধুর আড্ডায়।

ছবি : শরীফ মাহমুদ

রাত হোক জমকালো

ঈদের রাতে গাউন হতে পারে মানানসই পোশাক। রাত বলে কথা! জমকালো ভাব ফুটিয়ে তুলতে মেকআপের বেইস হবে দিনের চেয়ে ভারী। চোখের সাজে লাইনারের গাঢ় টান, সঙ্গে মাশকারা। পোশাক সোনালি বা রুপালি হলে তা-ই হবে চোখের শেডের বেইস টোন। চোখের নিচের কোল ঘেঁষেও কাজল এঁকে নিন। হাইলাইট করতে চোখের নিচের ভেতরটায় কন্ট্রাস্ট শেডের টোন দিতে পারেন। লিপস্টিকও হবে গাঢ়। চুলের বাঁধনে স্বতন্ত্র স্টাইল নিয়ে আসতে পারেন। সামনে টেনে নিয়ে পেছনে চূড়াখোঁপা করে বাকিটা ছেড়ে দিতে পারেন। সাজে সহজ, লুকে অনন্য। গয়নায় মুক্তার আবেদন চিরকালীন।

ছবি : রাকিবুল হক



মন্তব্য