kalerkantho

ছেলেদের ঈদ

ছেলেদের ঈদ মানেই পাঞ্জাবি—এ কথা ভাবার দিন শেষ। আবহাওয়া, ঘুরতে যাওয়া—সব মাথায় রেখেই তাঁরা বেছে নিচ্ছেন ঈদের পোশাক। জানিয়েছেন জিনাত জোয়ার্দার রিপা

১৩ আগস্ট, ২০১৮ ০০:০০



ছেলেদের ঈদ

ইজি

 

ঈদে নান্দনিক ও আরামদায়ক পোশাক এনেছে ইজি ফ্যাশন। তরুণদের পছন্দের কথা বিশেষভাবে মাথায় রেখে পোশাক নকশা করা হয়েছে। ইজির প্রায় সব পোশাকই সুতি কাপড়ের তৈরি। ঈদে বিশেষ আয়োজন হিসেবে রয়েছে টি-শার্ট ও পোলো টি-শার্ট। ইজিতে আরো রয়েছে কালারফুল ক্যাজুয়াল ও ফরমাল শার্ট, শর্ট ও লং পাঞ্জাবি এবং প্যান্ট।

রিচম্যান ও ইনফিনিটি

ঈদে রিচম্যান ও ইনফিনিটির শার্টে বেশি ব্যবহার করা হয়েছে পপলিন, সাটিন ও সুতি কাপড়। স্লিম ফিট ও সেমি ফিট কাটের শার্ট করা হয়েছে। ডিজাইনের ক্ষেত্রে স্ট্রাইপ, চেক ও প্রিন্ট প্রাধান্য পেয়েছে। প্যান্টে সব সময়ের মতো গ্যাবার্ডিন ও জিন্স রয়েছে। তবে রং, কাট ও প্যাটার্নে কিছু পরিবর্তন এসেছে। বিশেষ করে ক্যাজুয়াল প্যান্টে নতুন প্যাটার্ন ও শেপ আনা হয়েছে।

গ্রামীণ ইউনিক্লো

তাদের পোশাক নকশার মূল ভাবনায় থাকে ভোক্তার আরাম। এবার ঈদ কালেকশনেও এর ব্যতিক্রম হয়নি। ফর্মাল ও ক্যাজুয়াল শার্ট, পলো ও টি-শার্ট—ছেলেদের সব পোশাকে ম্যাটেরিয়াল হিসেবে থাকছে সুতির প্রাধান্য। করা হয়েছে পাঞ্জাবিও। থাকছে উজ্জ্বল সব রঙের ব্যবহার।

    ঈদের পাঞ্জাবি    

ঈদে যত পোশাকই ছেলেদের কেনা হোক, একটি পাঞ্জাবি না হলেই নয়। সব ফ্যাশন হাউসই ঈদের জন্য আলাদা করে পাঞ্জাবির নকশা করে। এবার সবার নকশায় গুরুত্ব পেয়েছে আবহাওয়া। এই বৃষ্টি তো এই গরম। আরামের জন্য সুতি যেমন আছে, তেমনি উৎসবের আবহ বজায় রাখতে আছে সিল্ক, জ্যাকার্ড, অ্যান্ডি, তসরও।

    ক্যাটস আই    

জনপ্রিয় কাট, স্বতন্ত্র ডিজাইন নিয়ে আবহাওয়াবান্ধব শার্ট এনেছে ক্যাটস আই। রিভিয়ার কলারে পকেটবিহীন হাফহাতা শার্টগুলো ট্রেন্ডি আর সমকালীন। বর্ণিল শার্টগুলো সুতি ও রেয়ন কাপড় এবং রেগুলার প্যাটার্ন অনুসরণ করে তৈরি।

    

কে ক্রাফট

ঈদ আয়োজনে রং ও মোটিফের বৈচিত্র্য এসেছে। কাপড়ে থাকছে হ্যান্ডলুম কটন, ভয়েল, লিনেন, টু-টোন কটন, অ্যান্ডি কটন, হাফ সিল্ক, কোটা মসলিন, জ্যাকার্ড, জর্জেট ইত্যাদি। ক্রিট, আফ্রিকান, কলমকারি, এথনিক, জ্যামিতিক, জামদানি, ফ্লোরাল, টেক্সটাইল টেক্সচার ও ইসলামিক মোটিফের ছোঁয়া থাকবে পোশাক ডিজাইনে। ইন্দো-ওয়েস্টার্ন স্টাইল, ক্লাসিক প্যাটার্ন—সব থাকছে এবার ঈদে।

রং হিসেবে নেওয়া হয়েছে লাইট ব্লু, কফি, অ্যাশ, বিস্কুট, সাদা, লাইট আকাশি, পেস্ট বার্গান্ডি, সবুজ, ফিরোজা, বেগুনি, ব্রিকরেড, কালো ইত্যাদি।



মন্তব্য