kalerkantho


শক্তি ফাউন্ডেশনের দরকার ৯৭৮ কর্মী

রিজিওনাল হেড, জুনিয়র এক্সিকিউটিভ, এরিয়া সুপারভাইজার, শাখা ব্যবস্থাপক, ক্রেডিট অফিসারসহ বিভিন্ন পদে ৯৭৮ জন নিয়োগ দেবে বেসরকারি প্রতিষ্ঠান শক্তি ফাউন্ডেশন ফর ডিস-অ্যাডভান্টেজড উইমেন। আবেদন করা যাবে ৭ জানুয়ারি পর্যন্ত। বিস্তারিত জানাচ্ছেন রায়হান রহমান

৩ জানুয়ারি, ২০১৮ ০০:০০



শক্তি ফাউন্ডেশনের দরকার ৯৭৮ কর্মী

রিজিওনাল হেড পদে ৭ জন, জুনিয়র এক্সিকিউটিভ (অ্যাগ্রো প্রগ্রাম ট্রেইনার) পদে ১ জন, এরিয়া সুপারভাইজার (মাইক্রো ক্রেডিট/অ্যাগ্রো প্রগ্রাম) পদে ৩০ জন, শাখা ব্যবস্থাপক (মাইক্রোক্রেডিট প্রগ্রাম) পদে ১০০ জন, শাখা ব্যবস্থাপক (অ্যাগ্রো প্রগ্রাম) পদে ৫০ জন, অ্যাগ্রো ডেভেলপমেন্ট অফিসার (মাঠকর্মী) পদে ১৫০ জন, ক্রেডিট অফিসার (মাঠকর্মী) গ্রেড-১ পদে ৪০০ জন, ক্রেডিট অফিসার (মাঠকর্মী) গ্রেড-২ পদে ১০০ জন, চুক্তিভিত্তিক হেলথ সার্ভিস অফিসার (মহিলা) পদে ১০০ জন, চুক্তিভিত্তিক মহিলা প্যারামেডিক (হেলথ প্রগ্রাম) পদে ২০ জন, চুক্তিভিত্তিক মহিলা মেডিক্যাল অফিসার (হেলথ প্রগ্রাম) পদে ২০ জন নিয়োগ দেবে বেসরকারি ক্ষুদ্রঋণদানকারী প্রতিষ্ঠান শক্তি ফাউন্ডেশন। বিজ্ঞপ্তিটি ছাপা হয়েছে ৮ ডিসেম্বরের প্রথম আলোয়।

 

আবেদনের যোগ্যতা

রিজিওনাল হেড পদে আবেদনের যোগ্যতা স্নাতকোত্তর। আর্থিক প্রতিষ্ঠানে বা ক্ষুদ্রঋণ কর্মসূচিতে রিজিওনাল হেড বা রিজিওনাল ম্যানেজার হিসেবে কমপক্ষে দুই বছরসহ থাকতে হবে মোট ১০ বছরের অভিজ্ঞতা। বয়সসীমা সর্বোচ্চ ৪৫ বছর। শাখা ব্যবস্থাপক (মাইক্রোক্রেডিট প্রগ্রাম এবং অ্যাগ্রো প্রগ্রাম) পদে আবেদনের যোগ্যতা স্নাতকোত্তরসহ ক্ষুদ্রঋণ কর্মসূচিতে কমপক্ষে দুই বছরের অভিজ্ঞতা। অ্যাগ্রো প্রগ্রামে অগ্রাধিকার পাবেন কৃষিতে স্নাতকোত্তর ডিগ্রিধারীরা। বয়সসীমা সর্বোচ্চ ৩৭ বছর। ক্রেডিট অফিসার গ্রেড-১ এবং ২ পদে আবেদনের জন্য যথাক্রমে স্নাতক এবং এইচএসসি পাস হতে হবে। বয়সসীমা ৩৫ বছর। চুক্তিভিত্তিক হেলথ সার্ভিস অফিসার (মহিলা) পদে আবেদনের যোগ্যতা এসএসসি বা এইচএসসি। অ্যাগ্রো ডেভেলপমেন্ট অফিসার (মাঠকর্মী) পদে আবেদন করার জন্য স্নাতক বা কৃষিতে ডিপ্লোমাধারী হতে হবে। কৃষিঋণ কর্মসূচিতে কাজের অভিজ্ঞতা থাকলে পাওয়া যাবে অগ্রাধিকার। হেলথ সার্ভিস অফিসার, অ্যাগ্রো ডেভেলপমেন্ট অফিসার পদে আবেদনের বয়সসীমা সর্বোচ্চ ৩০ বছর। জুনিয়র এক্সিকিউটিভ (অ্যাগ্রো প্রগ্রাম ট্রেইনার) পদে আবেদনের যোগ্যতা স্নাতকোত্তর। অগ্রাধিকার পাবেন সরকারি প্রতিষ্ঠান থেকে কৃষিতে চার বছর মেয়াদি ডিপ্লোমা ডিগ্রিধারীরা। থাকতে হবে কৃষিঋণ সম্পর্কিত প্রশিক্ষণ কার্যক্রমে ৩ বছরের অভিজ্ঞতা। এরিয়া সুপারভাইজার (মাইক্রোক্রেডিট/অ্যাগ্রো প্রগ্রাম) পদে আবেদনের যোগ্যতা স্নাতকোত্তর। ক্ষুদ্রঋণ কর্মসূচিতে এরিয়া ম্যানেজার বা এরিয়া সুপারভাইজার পদে ৩ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। চুক্তিভিত্তিক প্যারামেডিক মহিলা (হেলথ প্রগ্রাম) পদে সরকার অনুমোদিত মেডিক্যাল ইনস্টিটিউট থেকে ২-৪ বছরের প্যারামেডিক্যাল কোর্স করা থাকতে হবে। সংশ্লিষ্ট কাজে ৬ মাসের অভিজ্ঞতা লাগবে। চুক্তিভিত্তিক মহিলা মেডিক্যাল অফিসার (হেলথ প্রগ্রাম) পদে আবেদনের যোগ্যতা এমবিবিএস পাস। সংশ্লিষ্ট কাজে লাগবে ৬ মাসের অভিজ্ঞতা। জুনিয়র এক্সিকিউটিভ, এরিয়া সুপারভাইজার, প্যারামেডিক মহিলা, মহিলা মেডিক্যাল অফিসার পদে আবেদনের সর্বোচ্চ বয়সসীমা ৪০ বছর। আরও জানা যাবে বিজ্ঞপ্তিতে।

 

আবেদনের নিয়ম

জীবনবৃত্তান্তসহ লিখিত আবেদনপত্র ৭ জানুয়ারির মাধ্যে পাঠাতে হবে সিনিয়র ডিরেক্টর, এইচ আর ডিপার্টমেন্ট, শক্তি ফাউন্ডেশন ফর ডিস-অ্যাডভান্টেজড উইমেন, বাড়ি নম্বর-৪, রোড নম্বর-২৭, ব্লক-জে, বনানী, ঢাকা-১২১৩ ঠিকানায়। খামের ওপর লিখতে হবে পদের নাম। ক্রেডিট অফিসার ও অ্যাগ্রো ডেভেলপমেন্ট অফিসার পদে আগ্রহী এলাকার নামও লিখতে হবে। সদ্য তোলা পাসপোর্ট সাইজের ২ কপি ছবি, সব শিক্ষাগত যোগ্যতার সনদ, অভিজ্ঞতার সনদ এবং জাতীয় পরিচয়পত্রের এক কপি ফটোকপি আবেদনপত্রের সঙ্গে জমা দিতে হবে।

 

পরীক্ষার ধরন ও প্রস্তুতি

শক্তি ফাউন্ডেশনের সিনিয়র ম্যানেজার জহিরুল ইসলাম বলেন, সব পদেই মৌখিক পরীক্ষা হবে। থাকবে কম্পিউটার টেস্ট, দেখা হবে সংশ্লিষ্ট বিষয়ে পারদর্শিতা। অভিজ্ঞতা চাওয়া পদগুলোর মৌখিক পরীক্ষায় কাজের দক্ষতা ও অভিজ্ঞতা নিয়ে বিভিন্ন প্রশ্ন করা হয়। অন্য পদগুলোতে দেখা হয় শিক্ষাগত যোগ্যতা, উপস্থিত বুদ্ধিমত্তা ও কাজ করার মানসিকতা। করা হতে পারে ক্ষুদ্রঋণ কার্যক্রম, কৃষি ও স্বাস্থ্য বিষয়ক নানা প্রশ্ন। মোট বরাদ্দ থাকবে ১০০ নম্বর। উত্তীর্ণদের দেওয়া হবে ১০ দিনের প্রশিক্ষণ। এরপর মূল্যায়নের ভিত্তিতে চূড়ান্ত নিয়োগ দেওয়া হবে। প্রশিক্ষণ থেকে সাধারণত কাউকে বাদ দেওয়া হয় না।

 

বেতন ও সুযোগ-সুবিধা

রিজিওনাল হেড পদে শিক্ষানবিশকালে (১ বছর) বেতন দেওয়া হবে ৪০০০০-৪৫০০০ টাকা। সঙ্গে রিজিওনাল ভাতা দেওয়া হবে ৫০০০ টাকা। জুনিয়র এক্সিকিউটিভ (অ্যাগ্রো প্রগ্রাম ট্রেইনার) পদে শিক্ষানবিশকালে (১ বছর) ৩০০০০ টাকা ও স্থায়ীকরণের পরে ৩২৭৬২ টাকা, এরিয়া সুপারভাইজার (মাইক্রোক্রেডিট/অ্যাগ্রো প্রগ্রাম) পদে শিক্ষানবিশকাল (১ বছর) ২৮০০০ ও স্থায়ী করার পর ৩০৫৪০ টাকা, শাখা ব্যবস্থাপক (মাইক্রোক্রেডিট প্রগ্রাম এবং অ্যাগ্রো প্রগ্রাম) পদে শিক্ষানবিশকালে (১ বছর) সর্বসাকল্যে ১৮০০০ টাকা ও স্থায়ী হওয়ার পর দেওয়া হবে ২০২৮৪ টাকা। অ্যাগ্রো ডেভেলপমেন্ট অফিসার (মাঠকর্মী) ও ক্রেডিট অফিসার (মাঠকর্মী) গ্রেড-১ পদে  শিক্ষানবিশকালে সর্বসাকল্যে ১২০০০ টাকা ও স্থায়ী হওয়ার পর ১৩০৪০ টাকা, ক্রেডিট অফিসার (মাঠকর্মী) গ্রেড-২ পদে শিক্ষানবিশকালে ১০০০০ টাকা এবং স্থায়ী হওয়ার পর ১১০৭৫ টাকা বেতন দেওয়া হবে। এসব পদে শিক্ষানবিশকাল ৬ মাস। চুক্তিভিত্তিক প্যারামেডিক মহিলা (হেলথ প্রগ্রাম) ও চুক্তিভিত্তিক মহিলা মেডিক্যাল অফিসার (হেলথ প্রগ্রাম) পদে সার্বসাকল্যে ১০০০০ টাকা বেতন দেওয়া হবে। চুক্তিভিত্তিক হেলথ সার্ভিস অফিসার (মহিলা) পদে বেতন পাওয়া যাবে সর্বসাকল্যে ৫৫০০ টাকা। এ ছাড়া পাওয়া যাবে প্রভিডেন্ট ফান্ড, গ্র্যাচুইটি ও ইনক্রিমেন্ট, ফিল্ড ট্রিপস, মোবাইল বিল, বৈশাখী ভাতা, বছরে দুটি উৎসব ভাতাসহ নানা সুবিধা।

এরিয়া সুপারভাইজার পদে ১০০০০, শাখা ব্যবস্থাপক পদে ৮০০০, ক্রেডিট অফিসার ও অ্যাগ্রো ডেভেলপমেন্ট অফিসার পদে লাগবে ৫০০০ টাকা ফেরতযোগ্য জামানত।

 

যোগাযোগ

এইচ আর ডিপার্টমেন্ট, শক্তি ফাউন্ডেশন ফর ডিস-অ্যাডভান্টেজড উইমেন, বাড়ি নম্বর-৪, রোড নম্বর-২৭, ব্লক-জে, বনানী, ঢাকা-১২১৩। এ ছাড়া ফোন করা যাবে ০২-৫৫০৩৩৯৮৭ নম্বরে।


মন্তব্য