kalerkantho

26th march banner

জরিপ

১৫ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



সেরেনাই সেরা

বিবিসির করা জরিপে ৪৯ শতাংশ ভোট পেয়ে উন্মুক্ত যুগে প্রমীলা টেনিসের সেরা তারকা নির্বাচিত হয়েছেন মার্কিন কিংবদন্তি সেরেনা উইলিয়ামস। সেরেনার পর দর্শকরা দ্বিতীয় স্থানে রেখেছেন স্টেফিকে, তিনি পেয়েছেন ৩৫ শতাংশ ভোট। ১০ শতাংশ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন ১৮ গ্র্যান্ড স্লামের মালিক মার্টিনা নাভ্রাতিলোভা। তালিকায় চতুর্থ, পঞ্চম হয়েছেন যথাক্রমে ক্রিস এভার্ট ও মনিকা সেলেস।

 

ভারতে বেশি পর্যটক বাংলাদেশের

ভারতের পর্যটন মন্ত্রণালয়ের সাম্প্রতিক পরিসংখ্যান অনুযায়ী, বর্তমানে ভারতে বিদেশি পর্যটকদের মধ্যে সবচেয়ে বেশিসংখ্যক হলো বাংলাদেশি। এর আগে শীর্ষে ছিল যুক্তরাষ্ট্র। পরিসংখ্যান বলছে, ২০১৬ সালে বাংলাদেশ থেকে ভারতে যাওয়া পর্যটকের সংখ্যা ১৩ লাখ ৭০ হাজার। যুক্তরাষ্ট্রের পর্যটক বেড়েছে ৮.২ শতাংশ এবং যুক্তরাজ্যের ১০.৪ শতাংশ।

ভারতের পর্যটন মন্ত্রণালয়ের সরকারি উপাত্তে দেখা যাচ্ছে, ২০১৫ সালে এক লাখ ৩৪ হাজার ৩৪৪ জন বিদেশিকে মেডিক্যাল ভিসা দিয়েছে ভারত। এদের অর্ধেকই বাংলাদেশি। ২০১৬ সালের প্রথম অর্ধবছরেই এ সংখ্যা বৃদ্ধি পেয়ে ৯৭ হাজারে পৌঁছেছে। পরিসংখ্যানে আরো বলা হয়, ২০১৬ সালে বিদেশি পর্যটকদের কারণে দুই হাজার ৩০০ কোটি ডলারের বৈদেশিক মুদ্রা আয় করেছে ভারত।


মন্তব্য