kalerkantho


রূপচর্চা

যতনে বাঁধিও চুল

গুমোট গরমের এই সময়ে চুল খোলা রাখা অস্বস্তিকর। মুশকিল হয় নিমন্ত্রণের হেয়ার স্টাইল নিয়ে। পরামর্শ দিয়েছেন রেড বিউটি স্যালনের রূপবিশেষজ্ঞ আফরোজা পারভীন। লিখেছেন মারজান ইমু

৩ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



যতনে বাঁধিও চুল

ছোট চুল

ধরেই নেওয়া হয়, ছোট চুল ছেড়ে রাখা ছাড়া উপায় নেই। সব সময় ছেড়ে রাখতে হবে, এই ভয়ে অনেকে ইচ্ছা থাকলেও চুল ছোট করেন না। ছোট চুলেও বৈচিত্র্য আনা যায় বেঁধে রাখার ধরনে। প্রয়োজন একটু চর্চা। সাহায্য নিতে হবে হেয়ার ক্লিপের। বাজারে হরেক রকম হেয়ার ক্লিপ পাওয়া যায়। ছোট চুলের সাজে বৈচিত্র্য আনতে সামনের দিকে টুইস্ট, ফ্রেঞ্চ বেণি করে আটকে নিলে দীর্ঘ সময় আরাম পাবেন। শুধু ব্লো ডাই করে পেঁচিয়ে ক্লিপ আটকে নিলেও লুকে আসবে ভিন্নতা। ইউটিউবে ছোট চুলের সহজ স্টাইলের ভিডিও পাবেন। সেগুলো দেখে অবসরে চর্চা করতে পারেন।

 

বড় চুল

বড় চুলে দাওয়াতের সাজে খোঁপা কিংবা বেণি ভালো অপশন। গরমে সবচেয়ে আরামদায়ক চুল বাঁধার স্টাইল হলো খোঁপা। চুল বেশ খানিকটা লম্বা হলে প্রথমে বেণি করে সেটাকে পেঁচিয়ে খোঁপা করতে পারেন। প্রথমে সব চুল রাবার ব্যান্ড দিয়ে বেঁধে তারপর দুই ভাগ করে নিন। আলাদা দুটি বেণি করে পেঁচিয়ে পেঁচিয়ে খোঁপা করুন। খোঁপায় পছন্দের ফুল বা মালা জড়িয়ে দিলে আসবে উত্সবের লুক। ঝটপট হেয়ার স্টাইল চাইলে সাধারণ যেকোনো খোঁপা করে খোঁপার চারপাশে কৃত্রিম বেণি আটকে নিলে সহজে সুন্দর সাজ পাওয়া যাবে। ঝটপট খোঁপা করতে বান-স্টিক ব্যবহার করুন।

 

মাঝারি চুল

মনমতো হেয়ার স্টাইল করার জন্য মাঝারি আকৃতির চুল আদর্শ। সামনে ও পেছনে ইচ্ছামতো হেয়ার স্টাইল করা যায়। ইচ্ছামতো সিঁথি করে সামনের চুল দিয়ে দুই পাশে দুটি বেণি করে পেছনের চুলে পনিটেল বা খোঁপা করতে পারেন। পনিটেল বা খোঁপা যা-ই হোক, সামনের বেণি দুটি তার চারপাশে পেঁচিয়ে ক্লিপ দিয়ে আটকে দিন। আরাম আর স্টাইল দুটিই পাবেন। কম বয়সীরা একটি বেণি করলেই আসবে উচ্ছল লুক। সামনের চুল আলাদা করে পেঁচিয়ে শক্ত টুইস্ট করে পেছনে একটা বেণি করলেও ভালো দেখাবে।



মন্তব্য