English

অনলাইন

আজকের পত্রিকা

ফিচার

সম্পাদকীয়

সেরেনাকে সমর্থন জোকোভিচের

  • ১২ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০

জোকার নামেই ডাকা হতো একটা সময়। এখনো সুযোগ পেলে দর্শকদের বিনোদন দিতে ভুল করেন না নোভাক জোকোভিচ। ইউএস ওপেন ফাইনাল জিতেই যেমন থালা হাতে খাবার বিলাতে দেখা মিলল নিউ ইয়র্কের মেট্রো স্টেশনে। ইউএস ওপেনের জেতা ট্রফি নিয়ে চলে গেলেন জাদুঘরে। ছবি তুললেন বিশালাকায় ডাইনোসর আর কুমিরের সঙ্গে। মেয়েদের এককে প্রথম শিরোপা জেতা নাওমি ওসাকার সঙ্গেও সময় কাটালেন কিছুক্ষণ। ওসাকাকে নিয়ে জোকোভিচের বিস্ময়, তুমি এত পুঁচকে মেয়ে! সেরেনাকে হারালে কিভাবে?

মেয়েদের এককের বিতর্কিত ফাইনালের রেশ কাটেনি এখনো। চেয়ার আম্পায়ারকে চোর আর প্রতারক বলায় কেউ পাশে দাঁড়াচ্ছেন সেরেনার তো কেউ বিপক্ষে। বিলি জিন কিং যেমন সরাসরি পক্ষ নিয়েছেন সেরেনার, ছেলে আর মেয়েদের সমানভাবে দেখা হয় না টেনিস কোর্টে। অনেক কিছু করে পার পেয়ে যায় ছেলেরা, মেয়েরা তা করলে বলা হয় মাথা খারাপ হয়েছে। তবে মার্টিনা নাভ্রাতিলোভা উল্টো কথাই বলছেন, ছেলে বা মেয়ে যারাই কোর্টে খারাপ আচরণ করুক, কোনোটাই সমর্থনযোগ্য নয়। সেরেনাকে এটা বুঝতে হবে। কোর্টে কোনো আম্পায়ারকে চোর বলা যায় না।

এই বিতর্কে কী ভাবছেন জোকোভিচ? তিনি জোকোভিচ বলেই স্পষ্টবাদী। রাখঢাক না করে পাশে দাঁড়ালেন সেরেনার। একই সঙ্গে টেনিসে ছেলে আর নারী বিতর্কেরও বিপক্ষে ১৪ গ্র্যান্ড স্লামজয়ী এ তারকা। সেরেনার পক্ষ নিয়ে জানালেন, সেরেনাকে পছন্দ করি আমি। মেয়েদের ফাইনালে যা হয়েছে, জানি আমি। চেয়ার আম্পায়ারের পক্ষে এ ধরনের কোনো কিছু সামলানো কঠিন। আমার মনে হয়েছে, আম্পায়ার সেরেনাকে ধৈর্যের শেষ সীমায় পৌঁছে দিয়েছিলেন। তিনিই ম্যাচের গতি বদলে দেন, এর দরকার ছিল না। ছেলে আর মেয়েদের বিতর্কটা অবশ্য পছন্দ নয় জোকোভিচের, আমার মনে হয় না এ নিয়ে বিতর্কের দরকার আছে। এএফপি

খেলা- এর আরো খবর