English

অনলাইন

আজকের পত্রিকা

ফিচার

সম্পাদকীয়

কলিনড্রেসের পাশে ইমন কলিনড্রেসের পাশে ইমন

  • ১১ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০

গতকাল বসুন্ধরা আবাসিক এলাকায় নিজস্ব ক্লাব ভবনে চুক্তি করল জাতীয় দলের আরেক ফুটবলার ইমন মাহমুদ বাবুর সঙ্গে। অ্যাটাকিং এই মিডফিল্ডার আবাহনী ছেড়ে ঠিকানা বদলে এখন বসুন্ধরা কিংসে।

ক্রীড়া প্রতিবেদক : পেশাদার ফুটবলে নতুন নাম লিখিয়েছে বসুন্ধরা কিংস। তবে পেশাদারির কোনো কমতি রাখছে না নতুন এই ক্লাব। প্রিমিয়ার লিগে প্রথমবার অংশ নিয়ে চ্যাম্পিয়ন হওয়াই লক্ষ্য দলটির। এ জন্য গড়ছে শক্তিশালী দল। জাতীয় দলের তিন খেলোয়াড় তৌহিদুল আলম সবুজ, নুরুল নাইম ফয়সাল ও মোহাম্মদ ইব্রাহিমকে দলে ভিড়িয়েছে আগেই। শক্তি বাড়িয়েছে হেমন্ত ভিনসেন্ট, দিদারুল আলম দিদার ও মোহাম্মদ সালাউদ্দিনকে নিয়ে। গতকাল বসুন্ধরা আবাসিক এলাকায় নিজস্ব ক্লাব ভবনে চুক্তি করল জাতীয় দলের আরেক ফুটবলার ইমন মাহমুদ বাবুর সঙ্গে। অ্যাটাকিং এই মিডফিল্ডার আবাহনী ছেড়ে ঠিকানা বদলে এখন বসুন্ধরা কিংসে।

গত তিন বছর আবাহনীর মতো ক্লাবে খেলেছেন ইমন মাহমুদ। এর আগে খেলেছেন মোহামেডান ও শেখ রাসেলে। এবারও ঢাকার ক্লাব ফুটবলের প্রতিষ্ঠিত অনেক দলের নজর ছিল তাঁর ওপর। সেই ক্লাবগুলোর বদলে নতুন দল বসুন্ধরা কিংসে এলেন কেন? ইমন মাহমুদ জানাচ্ছেন নতুন চ্যালেঞ্জে জয়ী হওয়ার কথা, নতুন হলেও ক্লাবটি দারুণ পেশাদার। শিরোপা জয়ের চ্যালেঞ্জ নিয়ে বসুন্ধরা কিংস প্রথমবার খেলবে প্রিমিয়ার লিগে। আমি তাদের জেতাতে নিজের সর্বোচ্চটুকু উজাড় করে খেলতে চাই।

গতবার বাংলাদেশ চ্যাম্পিয়নস লিগে প্রথমবার অংশ নিয়েই চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। তাতে পায় প্রিমিয়ার লিগের ছাড়পত্র। এখানেও তারা অংশ নেবে চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে। বসুন্ধরা কিংস প্রেসিডেন্ট ইমরুল হাসান জানালেন দলের শক্তি আরো বাড়াতে নতুন কজন খেলোয়াড় আনার কথা। সেটা হতে পারে গতবারের চ্যাম্পিয়ন দল থেকেও, দল গোছানো প্রায় শেষ হয়ে গেছে আমাদের। তবে এখনো সময় আছে নতুন আরো কয়েকজনকে আনার। কোচের সঙ্গে পরামর্শ হচ্ছে। বর্তমান প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন দলের কয়েকজনের সঙ্গেও কথা হচ্ছে। দেখা যাক তাঁদের আনতে পারি কি না। ইমনকে আনা হয়েছে কোচের পরামর্শেই। আশা করছি আমাদের প্রত্যাশা পূরণ করতে পারবে ইমন।

বসুন্ধরা কিংসের দায়িত্বে স্প্যানিশ কোচ অস্কার ব্রুজোন। তাঁর অন্যতম সেরা হাতিয়ার হতে যাচ্ছে রাশিয়া বিশ্বকাপে খেলা কোস্টারিকান ফরোয়ার্ড ড্যানিয়েল কলিনড্রেস। সব ঠিক থাকলে আগামী বুধবার ঢাকায় আসার কথা রয়েছে এ কোস্টারিকানের। রাশিয়া বিশ্বকাপে তিনি দুটি ম্যাচ খেলেছেন কোস্টারিকার জার্সিতে। সেখানে বাঁ-দিকের উইং ধরে খেললেও কিংসে থাকবেন সেন্ট্রাল অ্যাটাকিং রোলে। খেলতে পারেন সেন্টার ফরোয়ার্ড হিসেবেও। তাঁকে বল জোগান দেওয়ার কাজটাই করবেন ইমন মাহমুদ।

খেলা- এর আরো খবর