English

অনলাইন

আজকের পত্রিকা

ফিচার

সম্পাদকীয়

মুখোমুখি প্রতিদিন

বাংলাদেশকে হারিয়েই মনোযোগ কেড়েছি

  • ৩ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০

ছোট্ট ভুটানের বড় তারকা চেনচো গেলশেন। বাংলাদেশে খেলে গেছেন, এখন খেলছেন ভারতীয় লিগে। সাফে এই স্ট্রাইকারই ভুটানের বড় ভরসা। কাল ঢাকায় পৌঁছে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে দল ও নিজের লক্ষ্যের কথা বলেছেন তিনি

কালের কণ্ঠ স্পোর্টস : ঢাকায় এক মৌসুম খেলে গেছেন, এবার সাফের চ্যালেঞ্জ নিয়ে ফিরে কেমন লাগছে?

চেনচো গেলশেন : এটা আমার জন্য একটা সুবিধা। পরিচিত মাঠে খেলার সুবিধা নিয়ে আমি আমার দলকে সাহায্য করতে পারব আশা করি। বাংলাদেশ আমাদের গ্রুপে, এই খেলোয়াড়দের খেলার ধরনের সঙ্গেও আমি পরিচিত। এটাও আমাদের সাহায্য করবে আশা করি।

প্রশ্ন : ভুটানের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড় হিসেবেও ধরা হচ্ছে আপনাকে?

চেনচো : গত কয়েক বছরে বেশ কিছু বড় ক্লাবে খেলার সুযোগ হয়েছে আমার। এই অভিজ্ঞতা নিয়ে আশা করি সাফেও আমি আমার দলের পাশে থাকবে। একটা দল হিসেবে খেলাটা গুরুত্বপূর্ণ। সবাই সমান পরিশ্রম না করলে সাফল্য সম্ভব না।

প্রশ্ন : এবার কী লক্ষ্য আপনাদের?

চেনচো : স্কোয়াডের বেশির ভাগ খেলোয়াড়ই নতুন। এখানে ফাইনালে উঠতে কমপক্ষে তিনটি ম্যাচ জিততে হবে। কাজটা সহজ নয়। তবে আমাদের প্রাথমিক লক্ষ্য গ্রুপ পর্ব পেরিয়ে সেমিতে নাম লেখানো। চ্যাম্পিয়ন হতে হবেএই চাপ কিন্তু আমাদের ওপর নেই। ভারত ফেভারিট, এর আগে আফগানিস্তান ছিল। ভুটান-শ্রীলঙ্কার মতো দলের সেই চাপ নেই। এই দুটি দল থেকে তেমন খেলোয়াড়ও কিন্তু বেরিয়ে আসেনি এ পর্যন্ত। আমরা বাংলাদেশকে হারানোর পরই সত্যিকার অর্থে এখন বাড়তি মনোযোগ পাচ্ছি। আর এটা এখন উপভোগও করছি আমি।

প্রশ্ন : এই আসরে সেই বাংলাদেশের বিপক্ষে খেলা নিয়ে কী ভাবছেন?

চেনচো : এই ম্যাচ নিয়ে সবার আগ্রহ তৈরি হয়েছে জানি। বাংলাদেশের দর্শকদের সামনে এই ম্যাচ খেলাটা অন্য রকম হবে অবশ্যই। ওদের আমরা হারিয়েছি বলেই এই ম্যাচেও হারিয়ে দেবএমনটা এখনই বলা যাবে না। ফুটবলে প্রতিপক্ষকে সমীহ না করে আসলে উপায় নেই। তবে ম্যাচের শেষ মিনিট পর্যন্ত আমরা লড়াই করব, এটা অন্তত বলতে পারি।

প্রশ্ন : এই গ্রুপে তাহলে ফেভারিট মানছেন কাদের?

চেনচো : স্বাগতিক হিসেবে বাংলাদেশই আমাদের গ্রুপে ফেভারিট। ভুটান, পাকিস্তান বা নেপাল কোনো দলের বিপক্ষেই ওদের পিছিয়ে রাখা যাবে না। আর তারা ঘরের মাঠে খেলবে। দর্শক সমর্থন একটা বড় ব্যাপার।

প্রশ্ন : শেষ প্রশ্ন, ঢাকায় খেলে এখন ভারতীয় লিগে খেলছেন আপনি, ক্যারিয়ার নিয়ে ভবিষ্যৎ ভাবনা কী?

চেনচো : ইউরোপে খেলার স্বপ্ন আমার। প্রতিদিনই আমি উন্নতি করতে চাই। তার জন্য যেকোনো লড়াইয়ে যেতে আমি প্রস্তুত।

খেলা- এর আরো খবর