English

অনলাইন

আজকের পত্রিকা

ফিচার

সম্পাদকীয়

রিভিউ থাকবে বিপিএলে

  • ২ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০

ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নতুন মৌসুমটা যে পিছিয়ে গেছে আগামী বছরের জানুয়ারিতে, সে সিদ্ধান্ত আগের। ডিসেম্বরের জাতীয় নির্বাচনের কারণেই করা হয়েছে তা। তবে টুর্নামেন্টটি কত তারিখে শুরু হবে, সে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি এখনো।

আমরা ৫ জানুয়ারি থেকে বিপিএল শুরু করবকাল গণমাধ্যমের মুখোমুখি হয়ে শুরুতে বলেন বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্যসচিব ইসমাইল হায়দার। পরে আরেক প্রশ্নের উত্তরে তাঁর সংশয়, শুরুটা এক দিন এগোতে পারে। জানুয়ারির ৪ বা ৫ যেদিনই শুরু হোক না কেন, টুর্নামেন্ট নিয়ে বেশ কিছু সিদ্ধান্ত কাল নিয়েছে গভর্নিং কাউন্সিল। ফ্র্যাঞ্চাইজিগুলোর সঙ্গে আলোচনার পর নেওয়া হয়েছে তা। নতুন সংযোজন বলতে এবারের বিপিএলে রিভিউ থাকবে; প্রতি ইনিংসে প্রতিটি দলের জন্য একটি করে। আর প্রতি ম্যাচে থাকবে একজন করে বিদেশি আম্পায়ার।

টুর্নামেন্টের ঝনঝনানি বেজে উঠছে এ মাস থেকেই। প্রতিটি দল গত আসরের চারজন ক্রিকেটার এবার ধরে রাখতে পারবে। আর সে নামগুলো দিতে হবে সেপ্টেম্বরের মধ্যেই। বিপিএলের প্লেয়ার ড্রাফট হবে ২৫ অক্টোবর। ড্রাফটের বাইরে থেকে প্রতিটি দল দুজন করে খেলোয়াড় নিতে পারবে। বাকিদের ড্রাফট থেকে কিনতে হবে। গতবার বিপিএল খেলেছেন এমন বিদেশিদের এবারের ড্রাফটে থাকতে হবে। যারা গতবার ড্রাফটে ছিলেন না, তাঁদের মধ্য থেকে দুজন করে খেলোয়াড় ফ্র্যাঞ্চাইজিগুলো দলে নিতে পারবে।

বিপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান হিসেবে আগের আসরে দায়িত্ব পালন করা আফজালুর রহমান সিনহা মৃত্যুবরণ করেছেন কিছুদিন আগে। এখন ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে সে দায়িত্বে থাকছেন বিসিবি পরিচালক শেখ সোহেল।

খেলা- এর আরো খবর