English

অনলাইন

আজকের পত্রিকা

ফিচার

সম্পাদকীয়

সুবিধাবঞ্চিতদের শিক্ষা-উপকরণ বিতরণ

  • মান্নান মিয়াজী   
  • ১ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০

মিরপুর শাখার উদ্যোগে উইনস্টন আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের কয়েকজন সুবিধাবঞ্চিত শিশু শিক্ষার্থীর মধ্যে শিক্ষা-উপকরণ বিতরণ করা হয়

আজকের শিশুরাই গড়বে আগামীর সোনার বাংলা। তাদের স্বশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। সুবিধাবঞ্চিত শিশুরাও এর বাইরে নয়। তাদের ভালো মানুষ হিসেবে গড়ে তোলার দায়িত্ব আমাদের। তাদের পড়ালেখা করতে যে উপকরণ প্রয়োজন, অনেক সময় হয়তো তা তারা জোগাড় করতে পারে না। এ জন্যই সমাজের সব সচেতন মানুষকে এসব সুবিধাবঞ্চিত শিশুর পাশে দাঁড়াতে হবে। শুভসংঘ সারা দেশে এ কাজটিই করে। শিক্ষা-উপকরণ বিতরণ অনুষ্ঠানে এ কথাগুলো বলছিলেন মিরপুর শাখা শুভসংঘের কয়েকজন বন্ধু। উন্নত বাংলাদেশ গড়তে সবার জন্য শিক্ষাএই চেতনায় শুভসংঘের পক্ষ থেকে সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে শিক্ষা-উপকরণ বিতরণ করা হয়েছে। গত ১৪ আগস্ট মঙ্গলবার শুভসংঘ মিরপুর শাখার উদ্যোগে উইনস্টন আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের কয়েকজন সুবিধাবঞ্চিত শিশু শিক্ষার্থীর মধ্যে এই শিক্ষা-উপকরণ বিতরণের আয়োজন করা হয়।

আয়োজনে উপস্থিত ছিলেন মিরপুর শাখার উপদেষ্টা কানন ইসলাম খান, প্রতিষ্ঠানের অধ্যক্ষ নুরুল ইসলাম সিরাজী, মিরপুর শাখার সভাপতি আব্দুল মান্নান মিয়াজী, সহসভাপতি মো. ইমরান হোসেন এবং শিক্ষক মো. মনিরুজ্জামান সুমন ও মো. নজরুল ইসলাম। বক্তব্য শেষে সুবিধাবঞ্চিত শিশু শিক্ষার্থীদের হাতে খাতা ও কলম তুলে দেন তাঁরা।

কানন ইসলাম খান বলেন, উন্নত বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে হলে দেশের প্রতিটি নাগরিকের সুশিক্ষা অত্যাবশ্যক। সুবিধাবঞ্চিত শিশুরা আমাদের সমাজেরই অংশ। তাদের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে শিক্ষার কোনো বিকল্প নেই। এ জন্য আমাদের সবাইকে একযোগে কাজ করতে হবে। ইমরান হোসেন বলেন, আগামীর সমৃদ্ধ বাংলাদেশ গড়তে সুবিধাবঞ্চিত শিশুদেরও মূলধারায় নিয়ে আসতে হবে। আমরা শুভসংঘ থেকে তাদের পাশে সব সময় দাঁড়াতে চাই। তারাও যেন দেশের সেবায় নিবেদিতপ্রাণ সুনাগরিক হিসেবে গড়ে ওঠেএটাই আমাদের প্রত্যাশা।

শুভসংঘ- এর আরো খবর