English

অনলাইন

আজকের পত্রিকা

ফিচার

সম্পাদকীয়

‘পাহাড়ে সংঘাতের জন্য ইউপিডিএফ দায়ী’

  • খাগড়াছড়ি প্রতিনিধি   
  • ১২ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০

পার্বত্য চট্টগ্রামে চলমান সংঘাতের জন্য প্রসীত খীসার নেতৃত্বাধীন ইউপিডিএফকে দায়ী করেছে ইউপিডিএফ গণতান্ত্রিক দলের নেতারা। গতকাল মঙ্গলবার সকালে খাগড়াছড়ি প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করা হয়।

প্রসীত খীসার নেতৃত্বাধীন ইউপিডিএফের উদ্যোগে ৯ সেপ্টেম্বর ঢাকায় অনুষ্ঠিত সংবাদ সম্মেলনের প্রতিবাদ জানাতে পাল্টা সংবাদ সম্মেলনের আয়োজন করে দলটি। এতে ইউপিডিএফ নেতারা জানান, ঢাকার ওই সংবাদ সম্মেলনে নানিয়ারচর উপজেলার এলাকাবাসীর নাম ব্যবহার করে যেসব অভিযোগ করা হয়েছে তা সঠিক নয়। মূলত পাহাড়ে হত্যাকাণ্ড ঘটিয়ে প্রসীত খীসার নেতৃত্বাধীন ইউপিডিএফ ঢাকায় পালিয়ে বেড়াচ্ছে। এতে লিখিত বক্তব্য পাঠ করেন দলের কেন্দ্রীয় তথ্য ও প্রচার সম্পাদক মিটন চাকমা। এ সময় কেন্দ্রীয় সদস্য আলোকময় চাকমা উপস্থিত ছিলেন। এ সময় পার্বত্য চট্টগ্রামের চলমান বিভিন্ন বিষয়ে কথা বলেন দলের কেন্দ্রীয় তথ্য ও প্রচার সম্পাদক মিটন চাকমা। তিনি পাহাড়ে ভ্রাতৃঘাতী সংঘাত বন্ধ হওয়া জরুরি বলে মত দিয়ে বলেন, তারাই (প্রসীত খীসার ইউপিডিএফ) সংঘাত সৃষ্টি করছে। সংঘাত বন্ধের জন্য তাদের কাছে প্রস্তাব পাঠানো হলেও তারা সেই পথ বেছে না নিয়ে সন্ত্রাসের পথ বেছে নিয়েছে।

সদ্য গঠিত ইউপিডিএফ অস্তিত্ব সংকটে রয়েছে কিনা জানতে চাইলে ইউপিডিএফের (গণতান্ত্রিক) তথ্য ও প্রচার সম্পাদক মিটন চাকমা বলেন, আমরা মোটেও দুর্বল নই। আগে ছিল আহ্বায়ক কমিটি। এখন পূর্ণাঙ্গ কমিটি। তিনি বলেন, কোনো দলের সাথেই ইউপিডিএফ গণতান্ত্রিকের রাজনৈতিক দ্বন্দ্ব নেই। কিন্তু সন্ত্রাসনির্ভর ও স্বৈরতান্ত্রিক হওয়ায় প্রসীত খীসার ইউপিডিএফের সাথে বিরোধ রয়েছে। তিনি বলেন, এমএন লারমাপন্থী ও সন্তু লারমাপন্থী দুই দলের দাবি-দাওয়া একই হওয়ায় তাদের আন্দোলন ও দাবির প্রতি ইউপিডিএফ গণতান্ত্রিক দলের একাত্মতা রয়েছে।

দ্বিতীয় রাজধানী প্রতিদিন- এর আরো খবর