English

অনলাইন

আজকের পত্রিকা

ফিচার

সম্পাদকীয়

চট্টগ্রামে তৃণমূল এনডিএম নামে নতুন দলের আত্মপ্রকাশ

  • নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   
  • ১০ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০

বাংলাদেশকে বাঁচাও স্লোগানে তৃণমূল জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন (তৃণমূল এনডিএম) নামে নতুন একটি রাজনৈতিক দল আত্মপ্রকাশ করেছে। গতকাল রবিবার চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে নতুন এ দলের নাম ঘোষণা করা হয়।

দলটির চেয়ারম্যান খোকন চৌধুরী দলের নাম ঘোষণা করে বলেন, আমরা কোনো রাজনৈতিক দলের ভোটব্যাংক হতে চাই না। দেশের ৬৪ জেলার প্রতিনিধি নিয়ে আলোচনা করে সিদ্ধান্ত নিয়েছি নতুন রাজনৈতিক দল গঠন করার।

তিনি বলেন, নির্বাচন কমিশনে রাজনৈতিক দল হিসেবে নিবন্ধনের জন্য আগামী অক্টোবরে আবেদন করব। এককভাবে নির্বাচন করে বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চাই না। নির্বাচনের আগে সুবিধামতো কোনো জোটের সঙ্গে নির্বাচন করতে পারি। তবে কোন জোটে যাব তা এখনো সিদ্ধান্ত হয়নি।

তৃণমূল এনডিএম চেয়ারম্যান লিখিত বক্তব্যে বলেন, তৃণমূল জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন আত্মপ্রকাশের সময় এনডিএম চেয়ারম্যান ববি হাজ্জাজের সকল রাজনৈতিক কার্যক্রম চিহ্নিত করে তাঁকে গঠনতন্ত্র বিরোধী কার্যক্রম পরিচালনার কারণে দল থেকে বহিষ্কার করা হল। আজ থেকে তাঁর সঙ্গে তৃণমূল এনডিএমের কোনো সম্পর্ক রইল না।

এ সময় আরো উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা মোহাম্মদ হুমায়ুন কবীর ভূঁইয়া, নুরুল ইসলাম চৌধুরী, মুহাম্মদ শাহাব উদ্দিন, ফেরদৌস ওয়াহিদ সুজন, মো. লালন, মো. আবছার উদ্দিন, একরামুল হক চৌধুরী, আবুল বশর চৌধুরী, এ কে এম ফয়েজ উদ্দিন প্রমুখ।

দ্বিতীয় রাজধানী প্রতিদিন- এর আরো খবর