English

অনলাইন

আজকের পত্রিকা

ফিচার

সম্পাদকীয়

অনুষ্ঠানে কুজেন্দ্র লাল ত্রিপুরা

পাহাড়ে উন্নয়নের জন্য নৌকার বিকল্প নেই

  • খাগড়াছড়ি প্রতিনিধি   
  • ৯ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০

পার্বত্য চট্টগ্রামের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার যে ইতিবাচক দৃষ্টি রয়েছে, তা আমাদেরকে কাজে লাগাতে হবে। ইতোমধ্যে তাঁর বিশেষ উদ্যোগের কারণেই তিন পাহাড়ি জেলায় উন্নয়নের বৈপ্লবিক পরিবর্তন ঘটেছে। আগামীতেও সেই ধারা অব্যাহত রাখতে নৌকাকে বিজয়ী করার কোনো বিকল্প নেই।

গত শুক্রবার জেলার গুইমারায় দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠান ও কর্মসূচিতে এ কথা বলেন শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি। তিনি বলেন, পাহাড়ের প্রত্যন্ত এলাকার প্রান্তিক জনগোষ্ঠীর প্রতিটি শিশুকে শিক্ষার আওতায় আনতে কাজ করছে সরকার।

এ সময় তিনি ভয়াল মাদক থেকে যুব সমাজকে রক্ষায় খেলাধুলার প্রতি আগ্রহী করে তোলার আহ্বান জানান।

শুক্রবার সকালে গুইমারা উপজেলার হাফছড়ি উচ্চ বিদ্যালয় মাঠে অভিভাবক ও মা সমাবেশ প্রধান অতিথি ছিলেন তিনি। খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী বিশেষ অতিথি ছিলেন। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও হাফছড়ি ইউপি চেয়ারম্যন চাইথোয়াই চৌধুরী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। পরে হাফছড়ি বিদ্যালয়ের প্রধান শিক্ষকের হাতে একটি ল্যাপটপ, স্কাউটের জন্য প্রয়োজনীয় সামগ্রী ও আর্থিক অনুদান তুলে দেওয়া হয়।

বিকেলে গুইমারায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনূর্ধ্ব-১৭ উদ্বোধন করা হয়। কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি খেলা উদ্বোধন করেন। গুইমারা মডেল হাইস্কুল মাঠে এ টুর্নামেন্টে গুইমারা উপজেলার তিন ইউনিয়নের তিন দল অংশ নিচ্ছে।

এসব কর্মসূচিতে সেনাবাহিনীর সিন্দুকছড়ি জোন অধিনায়ক লে. কর্নেল রুবায়েরত মাহমুদ হাসিব, মাটিরাঙা পৌরসভার মেয়র সামছুল হক, গুইমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়ুয়া, গুইমারা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেমং মারমা প্রমুখ উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগের কর্মী সমাবেশ : সন্ধ্যায় গুইমারা টাউন হলে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের কর্মী সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি প্রধান অতিথি ও কংজরী চৌধুরী বিশেষ অতিথি ছিলেন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গির আলমের সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেমং মারমা, সাংগঠনিক সম্পাদক আইয়ুব আলী, সুইমং মারমা, যুবলীগের সভাপতি বিপ্লব শীল, ছাত্রলীগের সভাপতি সাগর চৌধুরী প্রমুখ। উপস্থিত ছিলেন মাটিরাঙা পৌরসভার মেয়র সামছুল হক, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আশুতোষ চাকমা, জেলা পরিষদ সদস্য নিগার সুলতানা, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার রইছ উদ্দিন প্রমুখ।

দ্বিতীয় রাজধানী প্রতিদিন- এর আরো খবর