English

অনলাইন

আজকের পত্রিকা

ফিচার

সম্পাদকীয়

বুধরাইল উপস্বাস্থ্য ও পরিবার কল্যাণ

চিকিৎসা পাচ্ছে না গ্রামবাসী

  • আলী আহমদ, জগন্নাথপুর (সুনামগঞ্জ)   
  • ১২ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০

চিকিৎসক না আসায় স্বাস্থ্যকেন্দ্রে রোগীদের অপেক্ষা। ছবি : কালের কণ্ঠ

সুনামগঞ্জের জগন্নাথপুরের বুধরাইল উপস্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের সেবা পাচ্ছে না গ্রামবাসী। একজন চিকিৎসক সপ্তাহে এক-দুই দিন কেন্দ্রে আসেন। অন্য দিনগুলো কেন্দ্রটি বন্ধ থাকে। ফলে চিকিৎসাসেবা থেকে বঞ্চিত হচ্ছে গ্রামবাসী।

সম্প্রতি সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার সৈয়দপুর-শাহারপাড়া ইউনিয়নের বুধরাইল গ্রামে অবস্থিত বুধরাইল উপস্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রটি তালাবদ্ধ। চিকিৎসা নিতে আসা তিনজন রোগী বাইরে অপেক্ষায় আছে। তাদের মধ্যে আনহার মিয়া বলেন, সেবার জন্য এসেছি। কিন্তু স্বাস্থ্যকেন্দ্রটি বন্ধ আছে। দীর্ঘক্ষণ ধরে অপেক্ষায় আছি। আমার মতো আরো কয়েকজন এসেছিলেন। কিন্তু স্বাস্থ্যকেন্দ্রটি বন্ধ দেখে কিছু সময় অপেক্ষা করে চলে গেছেন।

জানা যায়, কেন্দ্রের মেডিক্যাল অফিসার, ফার্মাসিস্ট, অফিস সহায়ক ও পিয়নসব পদ শূন্য। আশারকান্দি ইউনিয়ন উপস্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের ফার্মাসিস্ট ফারুক হোসেন সপ্তাহে এক-দুই দিন বুধরাইল কেন্দ্রে আসেন। কিছুু সময় থেকে আবার চলে যান।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সামছু বলেন, ছয় মাস ধরে বুধরাইল উপস্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে লোকবল সংকট আছে। কেন্দ্রের চারটি পদই শূন্য। আমরা সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানিয়েছি।

স্বাস্থ্যসেবা- এর আরো খবর