English

অনলাইন

আজকের পত্রিকা

ফিচার

সম্পাদকীয়

ইউপি সদস্য পদে উপনির্বাচন

গফরগাঁওয়ে গোপনে তফসিল ঘোষণার অভিযোগে বিক্ষোভ

  • গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি   
  • ১২ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০

ময়মনসিংহের গফরগাঁওয়ের পাঁচবাগ ইউনিয়ন পরিষদের ৮ নম্বর ওয়ার্ডের উপনির্বাচনের তফসিল গোপনে ঘোষণা করা হয়েছে বলে অভিযোগ করেছে এলাকাবাসী। এর প্রতিবাদে তারা গত সোমবার বিকেলে উপজেলা নির্বাচন অফিসে গিয়ে বিক্ষোভ দেখায়। পরে উপজেলা নির্বাচন কর্মকর্তার কাছে পুনঃতফসিল ঘোষণার লিখিত দাবি জানায়।

দাবি ও স্থানীয় সূত্রে জানা যায়, গত ১৭ এপ্রিল পাঁচবাগ ইউনিয়ন পরিষদের ৮ নম্বর ওয়ার্ডের সদস্য শহীদুল্লাহ সোহাগের মৃত্যু হলে তাঁর পদটি শূন্য হয়। বিধি অনুযায়ী উপজেলা নির্বাচন অফিস শূন্য ঘোষিত সদস্য পদে উপনির্বাচনের জন্য তফসিল ঘোষণা করে। কিন্তু গ্রামবাসীর অভিযোগ, উপজেলা নির্বাচন কর্মকর্তা সফিকুল ইসলাম পাঁচবাগ ইউপি চেয়ারম্যান ফকরুল ইসলামের সঙ্গে যোগসাজশে অত্যন্ত গোপনে তফসিল ঘোষণা করেন। ফলে শুধু সাবেক সদস্য হযরত আলী মনোনয়নপত্র দাখিল করার সুযোগ পান।

উপজেলা কৃষক লীগের সদস্য আসাদুজ্জামান মজনু অভিযোগ করেন, তফসিল ঘোষণার কথা এলাকার কেউ জানেন না।

এ ব্যাপারে সাবেক ইউপি সদস্য হযরত আলী বলেন, উপজেলা নির্বাচন কর্মকর্তা গত ৪-৫ তারিখের দিকে তফসিল ঘোষণার পর আমি ফরম তুলে পূরণ করে জমা দিয়েছি। গোপনে তফসিল ঘোষণা হলে আমি জানলাম কী করে?

অন্যদিকে পাঁচবাগ ইউপি চেয়ারম্যান ফকরুল বলেন, নির্বাচন কর্মকর্তার তফসিল ঘোষণার চিঠি পেয়ে পরিষদ ও কেন্দ্রের সামনে নোটিশ টাঙিয়ে আমার দায়িত্ব পালন করেছি। কেউ না দেখলে আমার কী করার আছে।

তবে উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার সফিকুল বলেন, বিধি অনুযায়ী তফসিল ঘোষণা করে ইউপি চেয়ারম্যানকে চিঠি দেওয়া হয়েছে। তফসিল ঘোষণার বিষয়টি এলাকায় প্রচার করা ইউপি চেয়ারম্যানের দায়িত্ব। এলাকার লোকজনের করা দাবিনামাটি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়ে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

প্রিয় দেশ- এর আরো খবর