English

অনলাইন

আজকের পত্রিকা

ফিচার

সম্পাদকীয়

অর্থ আত্মসাৎ মামলা

শ্রীপুর পৌরসভার মেয়রসহ দুজন কারাগারে

  • নিজস্ব প্রতিবেদক   
  • ১০ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০

অর্থ আত্মসাতের মামলায় গাজীপুর জেলার শ্রীপুর পৌরসভার মেয়র মো. আনিছুর রহমান ও সাবেক হিসাবরক্ষক আবদুল মান্নানকে কারাগারে পাঠিয়েছেন ঢাকার একটি আদালত। গতকাল রবিবার ঢাকার বিভাগীয় বিশেষ জজ আদালতে অর্থ আত্মসাৎ সংক্রান্ত চারটি মামলায় আত্মসমর্পণ করলে এই দুজনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক মো. মিজানুর রহমান খান।

চারটি মামলায়ই মেয়র আনিছুর রহমান আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। দুর্নীতি দমন কমিশনের (দুদক) বিশেষ পিপি রুহুল ইসলাম জামিনের বিরোধিতা করেন। আদালত শুনানি শেষে একটি মামলায় জামিন মঞ্জুর করেন। বাকি তিনটি মামলায় জামিনের আবেদন নামঞ্জুর করেন ও কারাগারে পাঠানোর নির্দেশ দেন। অন্যদিকে সাবেক হিসাবরক্ষক আবদুল মান্নান দুটি মামলায় আত্মসমর্পণ করলে দুটি মামলায় তার জামিন নাকচ করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

ঘটনার বিবরণে জানা যায়, আসামিরা পরস্পর যোগসাজশে ২০১০ সালে শ্রীপুর পৌরসভার বিভিন্ন হাটবাজার থেকে ইজারা বাবদ তোলা লাখ লাখ টাকা আত্মসাৎ করেন। এ ঘটনায় ২০১৪ সালের ১৭ জুলাই পৃথক চারটি মামলা দায়ের করেন দুদকের উপসহকারী পরিচালক ফখরুল ইসলাম। ২০১৫ সালের ২৯ সেপ্টেম্বর দুদকের উপসহকারী পরিচালক ইকবাল হোসেন তদন্ত প্রতিবেদন দাখিল করেন।

প্রিয় দেশ- এর আরো খবর