English

অনলাইন

আজকের পত্রিকা

ফিচার

সম্পাদকীয়

ঝিনাইদহে ১৩ দিন পর অপহৃত যুবক উদ্ধার

  • ঝিনাইদহ প্রতিনিধি   
  • ৮ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০

ঝিনাইদহ শহর থেকে অপহৃত আরিফ হোসাইন নামের এক যুবককে ১৩ দিন পর উদ্ধার করেছে পুলিশ। গতকাল শুক্রবার সকালে শহরের পবহাটির সৃজনী এনজিওর নির্মাণাধীন বাড়ি থেকে উদ্ধার করা হয় তাকে। তিনি ঝিনাইদহের মহেশপুর উপজেলার গৌরিনাথপুর গ্রামের মৃত আব্দুল কাদেরের ছেলে।

এ ঘটনায় অপহরণকারী লাবু ও তৌহিদুর রহমান নামে দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। আটকরা সৃজনী বাংলাদেশ এনজিওর কর্মচারী।

পুলিশ ও স্থানীয়রা জানায়, পবহাটি এলাকায় সৃজনী বাংলাদেশ নামের একটি এনজিওর নির্মাণাধীন বাড়ির ভেতর থেকে শুক্রবার সকালে এক যুবক বাঁচাও বাঁচাও বলে চিৎকার করতে থাকে। তাঁর চিৎকার শুনে এলাকার লোকজন পুলিশকে খবর দেয়। পরে ঘটনাস্থলে গিয়ে ঘরের তালা ভেঙে অপহৃত যুবক আরিফকে উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় সৃজনী বাংলাদেশ এনজিওর চেয়ারম্যান ড. এম হারুন অর রশিদসহ চারজনকে আসামি করে একটি অপহরণ মামলা করা হয়েছে। এরই মধ্যে মামলার আসামি লাবু ও তৌহিদুর রহমানকে আটক করা হয়েছে।

অপহৃত আরিফ হোসাইন অভিযোগ করে বলেন, ঢাকায় নাসির উদ্দিন নামের এক ব্যক্তির মাধ্যমে সৃজনী বাংলাদেশ-এর চেয়ারম্যান ড. এম হারুন অর রশিদের সঙ্গে তাঁর পরিচয় হয়। পরে নাসিরের মাধ্যমে কয়েকজন বিদেশির সঙ্গে পাঁচ কোটি টাকা লেনদেন হয় হারুন অর রশিদের। বিদেশিরা প্রতারণার মাধ্যমে টাকা নিয়ে পালিয়ে যায়। এ ঘটনায় গত ২৬ আগস্ট শহরের পোস্ট অফিস মোড় থেকে হারুনের ছেলে তামিমসহ কয়েকজন তাঁকে অপহরণ করে।

এ ব্যাপারে সৃজনী বাংলাদেশ-এর চেয়ারম্যান ড. এম হারুন অর রশিদ বলেন, অভিযোগকারী আরিফের সঙ্গে তাঁর প্রতিষ্ঠানের যোগাযোগ ছিল। টাকা আদায়ের জন্য তাঁকে ডেকে আনা হয়েছিল।

ঝিনাইদহ সদর থানার ওসি এমদাদুল হক শেখ বলেন এ ঘটনায় একটি মামলা হয়েছে। ইতিমধ্যে দুজন আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।

প্রিয় দেশ- এর আরো খবর