English

অনলাইন

আজকের পত্রিকা

ফিচার

সম্পাদকীয়

খুলনার এজাক্স জুট মিল এখন সারের গোডাউন

  • নিজস্ব প্রতিবেদক, খুলনা   
  • ১ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০

খুলনার ফুলবাড়িগেট এলাকার মীরেরডাঙ্গায় অবস্থিত এজাক্স জুট মিলে একসময় প্রচুর পাটজাত দ্রব্য উৎপাদিত হতো। বিজেএমসি (বাংলাদেশ জুট মিল করপোরেশন) নিয়ন্ত্রিত এ মিলটি পরে ব্যক্তি মালিকের কাছে হস্তান্তর করা হয়। এরপর আর এখানে পাটজাত দ্রব্য উৎপাদিত হয়নি। বর্তমানে মিলের সামনে খোলা জায়গায় বিএডিসির (বাংলাদেশ অ্যাগ্রিকালচার ডেভেলপমেন্ট করপোরেশন) আমদানি করা সার মজুদ রাখা হয়েছে।

বিএডিসি খুলনার যুগ্ম পরিচালক প্রশান্ত কুমার সাহা জানান, সম্প্র্রতি আমদানি করা ৬০ হাজার টন সার খুলনায় এসেছে। কিন্তু গোডাউন কম থাকায় ৪৭ হাজার টন সার পলিথিনে মুড়িয়ে ফুলবাড়িগেট এলাকার এজাক্স জুট মিলের সামনে রাখা হয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, জুট মিলের সামনে হাজার হাজার বস্তা সার পলিথিন দিয়ে ঢেকে রাখা হয়েছে। জানা যায়, পুরো বিষয়টি তত্ত্ব্বাবধান করছেন খান জাহান আলী থানা যুবলীগের আহ্বায়ক সাজ্জাদুর রহমান লিঙ্কন। জুট মিলে সার রাখার জন্য বিএডিসির দেওয়া ভাড়ার টাকাও তুলছেন তিনি। মিলের বর্তমান মালিকের দাবিদার আব্দুল মান্নান হাওলাদার তাঁর ভয়ে এ বিষয়ে মুখ খুলতে সাহস পাচ্ছেন না।

এ বিষয়ে যুবলীগ নেতা লিঙ্কন বলেন, আব্দুল মান্নানের সঙ্গে সমঝোতা করেই তিনি ভাড়া তুলছেন। অন্যদিকে আব্দুল মান্নান বলেন, যুবলীগ নেতা স্থানীয় সংসদ সদস্যের লোক। তাই তাঁর কর্মকাণ্ডের বিরুদ্ধে প্রতিবাদ করা যায় না।

প্রিয় দেশ- এর আরো খবর