English

অনলাইন

আজকের পত্রিকা

ফিচার

সম্পাদকীয়

কাঁদলেন যাত্রীবন্ধু মোজাম্মেলের স্ত্রী

  • নিজস্ব প্রতিবেদক   
  • ১১ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০

বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেলের স্ত্রী বিজু আক্তার গতকাল জাতীয় প্রেস ক্লাবে সমিতির ডাকা সংবাদ সম্মেলনে এসে কান্নায় ভেঙে পড়েন। ছবি : কালের কণ্ঠ

এসেছিলেন কথা বলতে, সীমাহীন কষ্টে মুখে ফোটেনি কথা। শিশুকন্যাকে কোলে নিয়ে তাঁর দুই চোখে শুধু গড়িয়েছে বেদনার জল। দেশের যাত্রী আন্দোলনের প্রবক্তা বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব যাত্রীবন্ধু মোজাম্মেল হক চৌধুরীর স্ত্রী বিজু আক্তার চৌধুরী গতকাল সোমবার জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে যাত্রী কল্যাণ সমিতির ডাকা সংবাদ সম্মেলনে এসেছিলেন। সাংবাদিকদের সামনে অনেক কিছুই বলার ছিল তাঁর। কিছুই পারেননি বলতে। শুধু বললেন, আমি এখন কথা বলার মতো মানসিক অবস্থায় নেই। প্রধানমন্ত্রীর কাছে আমার বিনীত অনুরোধ, যেন আমার স্বামীকে নিঃশর্ত মুক্তি দেওয়া হয়।

ওই সংবাদ সম্মেলনে মানবাধিকারকর্মী সুলতানা কামাল বলেন, নিরীহ একটি সংগঠনের মোজাম্মেল হক চৌধুরীর মতো একজন নেতাকে যদি রিমান্ডে নেওয়ার মতো ঘটনা ঘটে, তবে হতবাক হতে হয়।

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেন, মোজাম্মেল হক চৌধুরী যেসব তথ্য উপস্থাপন করতেন, তাতে সড়কের নৈরাজ্য উন্মোচিত হতো।

সংবাদ সম্মেলন আয়োজনকারী সমিতির কেন্দ্রীয় কমিটির সদস্য সামসুদ্দীন চৌধুরী দাবি করেন, দেশের ১৬ কোটি মানুষকে গুটিকয় অপশক্তি জিম্মি করে তাদের নিজেদের অপকর্ম ঢাকার জন্য মোজাম্মেল হক চৌধুরীকে নানাভাবে হুমকি-ধমকি দিচ্ছিল। কিন্তু তাঁকে যাত্রী অধিকার আন্দোলন থেকে বিরত রাখতে না পেরে মিথ্যা চাঁদাবাজির মামলা দেওয়া হয়। সেটাও প্রমাণ করতে না পেরে ফেব্রুয়ারি মাসের এক বিস্ফোরক মামলায় তাঁকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

মোজাম্মেলকে এবার বিস্ফোরক মামলায় গ্রেপ্তার দেখানোর আবেদন

বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরীকে এবার বিস্ফোরকদ্রব্য আইনের একটি মামলায় গ্রেপ্তার দেখানোর আবেদন করেছে পুলিশ। গতকাল সোমবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এই আবেদন করে কাফরুল থানা পুলিশ। মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাজহারুল হক এ বিষয়ের ওপর শুনানির জন্য আগামী ১৩ সেপ্টেম্বর দিন ধার্য করেছেন।

মোজাম্মেল বর্তমানে মিরপুর থানায় দায়ের করা চাঁদাবাজির একটি মামলায় গ্রেপ্তার হয়ে কারাগারে রয়েছেন।

খবর- এর আরো খবর