English

অনলাইন

আজকের পত্রিকা

ফিচার

সম্পাদকীয়

নাশকতার পরিকল্পনার অভিযোগে ৩৪ বিএনপি-জামায়াতকর্মী গ্রেপ্তার

অর্ধশত নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

  • কালের কণ্ঠ ডেস্ক   
  • ১০ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০

নাশকতার পরিকল্পনার অভিযোগে চার জেলায় ৩৪ বিএনপি-জামায়াতকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। অন্যদিকে রাজবাড়ী ও বগুড়ায় অর্ধশত নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। নিজস্ব প্রতিবেদক, প্রতিনিধিদের পাঠানো খবর :

চুয়াডাঙ্গা : নাশকতার পরিকল্পনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে আলমডাঙ্গা, দামুড়হুদা ও জীবননগর থানা পুলিশ বিএনপি ও জামায়াতের ১১ নেতাকর্মীকে আটক করেছে। এর মধ্যে জীবননগর থেকে উপজেলা বিএনপির দপ্তর সম্পাদক আনিসুর রহমান শিপলু (৪৫), শাহজান আলী (৬১), শফিকুল ইসলাম খোকা (৪৫), মুসফিকুর রহমান (৪০), সাজ্জাদ আলী (৩৯), মোহাম্মদ লিটন (৩৫) ও আক্তারুজ্জামানকে আটক করা হয়েছে। তা ছাড়া দামুড়হুদা থানা পুলিশ কুড়ালগাছি বিদ্যালয়ের সামনে থেকে চারটি ককটেলসহ আব্দুল আলিম (৫৫) ও শামসুজ্জোহা (৩৩) নামের জামায়াতের দুই কর্মীকে আটক করেছে। অন্যদিকে আলমডাঙ্গা থানা পুলিশ জেলা বিএনপির সদস্য জামির হোসেন (৫০) ও বিএনপিকর্মী মোহাম্মদ কাজলকে (২০) আটক করেছে। আটকের পর রবিবার দুপুরে তাঁদের আদালতে পাঠানো হয়েছে।

ঝালকাঠি : ঝালকাঠিতে বিএনপি, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের ১৭ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। বিশেষ অভিযান চালিয়ে শনিবার রাতে তাঁদের আটক করা হয়। পুলিশ জানায়, নাশকতার পরিকল্পনার অভিযোগে ঝালকাঠি জেলা যুবদলের সাধারণ সম্পাদক রবিউল হোসেন তুহিন, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিকুল ইসলাম লিটন, যুবদল নেতা জাহিদ হোসেন ও ইয়াসিন আরাফাত মিঠুকে আটক করা হয়। এ ছাড়া নলছিটি উপজেলা থেকে বিএনপির পাঁচ নেতাকর্মী, কাঁঠালিয়া থেকে উপজেলা যুবদল সভাপতি কিশোর মাহামুদসহ তিনজন ও রাজাপুর থেকে পাঁচ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

দাউদকান্দি (কুমিল্লা) : বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির ঘোষণাকে কেন্দ্র করে কুমিল্লার হোমনায় নাশকতার আশঙ্কায় পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক শাহ আলমসহ চারজনকে আটক করেছে থানা পুলিশ। শনিবার রাতে তাঁদের আটক করা হয়। পুলিশ জানায়, তাঁদের বিরুদ্ধে নাশকতা ও বিস্ফোরক আইনে মামলা হয়েছে।

রাজবাড়ী : গাড়ি ভাঙচুর ও একাধিক পুলিশ সদস্যকে মারধরের অভিযোগে রাজবাড়ী থানায় জেলা বিএনপির ৩২ জন নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করা হয়েছে। ওই মামলায় জেলা বিএনপির সিনিয়র দুই নেতাকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁরা হলেন জেলা বিএনপির সহসভাপতি অ্যাডভোকেট আসাদুজ্জামান লাল ও জেলা বিএনপির সাবেক আহ্বায়ক নঈম আনসারী। মামলার অন্য আসামিদের মধ্যে রয়েছেন এহসানুল করিম, দুলাল, কাউছার, আকমল, মনি, রফিকুল, শাহীন, রাজু, খালেক, মামুন প্রমুখ।

বগুড়া : ধুনটে নাশকতার পরিকল্পনার অভিযোগে বিএনপি, যুবদল ও ছাত্রদলের ১৮ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করা হয়েছে। রবিবার ধুনট থানার উপপরিদর্শক শাহীন বাদী হয়ে মামলা করেন।

ধুনট থানার ওসি ফারুকুল ইসলাম জানান, শুক্রবার রাত ৯টায় নিমগাছী ইউনিয়নের সোনাহাটা বাজারের একটি মাদরাসার পাশে বিএনপির ২৫-৩০ জন নেতাকর্মী গোপন বৈঠকে নাশকতার পরিকল্পনা করছিল। সংবাদ পেয়ে সেখানে অভিযান চালালে পুলিশের উপস্থিতি টের পেয়ে নেতাকর্মীরা পালিয়ে যায়। এ সময় ঘটনাস্থল থেকে তিনটি ককটেল, কিছু লাঠিসোঁটা ও ইটের টুকরো উদ্ধার করা হয়েছে।

খবর- এর আরো খবর