English

অনলাইন

আজকের পত্রিকা

ফিচার

সম্পাদকীয়

নৌকাবাইচ দিয়ে শেষ হলো সুলতান উৎসব

  • নড়াইল প্রতিনিধি   
  • ৯ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০

নৌকাবাইচের মধ্য দিয়ে গতকাল নড়াইলে শেষ হলো চার দিনব্যাপী সুলতান উৎসব। ছবি : কালের কণ্ঠ

নড়াইলে নৌকাবাইচের মধ্য দিয়ে শেষ হলো চিত্রশিল্পী এস এম সুলতানের ৯৪তম জন্মজয়ন্তী উৎসব। গতকাল শনিবার বিকেলে চিত্রা নদীতে এ প্রতিযোগিতা হয়। এস এম সুলতান ফাউন্ডেশনের আয়োজনে চিত্রা নদীর শেখ রাসেল সেতুর নিচে নৌকাবাইচের উদ্বোধন করেন ক্রীড়া প্রতিমন্ত্রী বিরেন শিকদার।

এবারের নৌকাবাইচে নারী ও পুরুষ বিভাগে অংশ নেয় ২১টি নৌকা। প্রথমে অংশ নেয় নারী প্রতিযোগিরা। এরপর বিকেল সাড়ে ৩টার দিকে শুরু হয় পুরুষদের প্রতিযোগিতা। নড়াইল পুরাতন ফেরিঘাট থেকে শুরু করে জমিদার ঘাট হয়ে এস এম সুলতান বাড়ির পাশ দিয়ে পাঁচ কিলোমিটার দূরে অবস্থিত মাছিমদিয়া এস এম সুলতান চিত্রা ব্রিজে গিয়ে শেষ হয় প্রতিযোগিতা।

পুরুষের মধ্যে সাতটি টালাই আর ৯টি কালাই নৌকা অংশ নেয়। টালাই আর কালাই মিলে তিনবার বাইচ অনুষ্ঠিত হয়। একেকটি টালাই এবং বড় কালাই নৌকার দুই পাশে ৬২ থেকে ৭০ জন মাঝি থাকে। পুরুষ বিভাগে প্রথম হয়েছে মাগুরার আকরাম বিশ্বাস, দ্বিতীয় হয়েছে তুলারামপুরের সোহেল রানা এবং তৃতীয় হয়েছে মাগুরার অলিয়ার বিশ্বাসের নৌকা। এ ছাড়া নারীদের বাইচে মালিয়াটের সবুজসাথী প্রথম, তুলারামপুরের চিত্রাতলি দ্বিতীয় এবং শেখহাটির গানের পাখি নৌকা তৃতীয় হয়েছে।

খবর- এর আরো খবর