English

অনলাইন

আজকের পত্রিকা

ফিচার

সম্পাদকীয়

আওয়ামী লীগের ‘নির্বাচনী ট্রেন যাত্রা’ শুরু

  • সৈয়দপুর (নীলফামারী) ও দিনাজপুর প্রতিনিধি   
  • ৮ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০

আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দলীয় প্রচারের কৌশল হিসেবে নির্বাচনী ট্রেন যাত্রা শুরু করেছে বাংলাদেশ আওয়ামী লীগ। এ উপলক্ষে নেতাকর্মীদের প্রয়োজনীয় দিকনির্দেশনা দেওয়া হবে। আজ শনিবার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের নেতৃত্বে দলটি নীলফামারীর সৈয়দপুর ও দিনাজপুরের বিরামপুরে আসছে।

এই নির্বাচনী ট্রেন যাত্রায় দলে রয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, বি এম মোজাম্মেল হক, আহাম্মেদ হোসেন, দলের কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, উপদপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় সদস্য আনোয়ার হোসেন প্রমুখ।

দলীয় সূত্রে জানা গেছে, সকালে প্রতিনিধিদলটি ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে আন্ত নগর নীলসাগর এক্সপ্রেস ট্রেনে নীলফামারীর উদ্দেশে যাত্রা করবে। যাত্রাপথে উত্তরবঙ্গের কয়েকটি রেলওয়ে স্টেশন এলাকায় পথসভায় বক্তব্য দেবেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরসহ অন্যরা। বিকেলে সৈয়দপুর রেলওয়ে স্টেশনের সামনে সৈয়দপুর উপজেলা ও পৌর আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত পথসভায় বক্তব্য দেবেন তাঁরা।

পরদিন রবিবার সকালে সৈয়দপুর সড়ক ও জনপথ দপ্তরের রেস্ট হাউসে রংপুর সড়ক জোনের চলমান উন্নয়ন কার্যক্রম সম্পর্কে সংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে বৈঠক করবেন ওবায়দুল কাদের। এরপর সকাল ১০টায় সৈয়দপুর বিমানবন্দরে সাংবাদিকদের সঙ্গে প্রেস ব্রিফিং শেষে বিমানযোগে ঢাকা যাবেন তাঁরা।

এদিকে মন্ত্রী ওবায়দুল কাদেরসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের আগমন উপলক্ষে স্থানীয় আওয়ামী লীগসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা ব্যস্ত সময় পার করছে। এ উপলক্ষে উপজেলা ও পৌর আওয়ামী লীগ যৌথ সভা করেছে।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরসহ দলের কেন্দ্রীয় নেতাদের সফর সফল করতে শ্রমিক লীগ রেলওয়ে কারখানা ও ওপেন লাইন শাখা দফায় দফায় সভা করেছে। গোটা রেলওয়ে স্টেশনসহ আশপাশের এলাকায় বিভিন্ন ধরনের ব্যানার, ফেস্টুন ও বিলবোর্ড লাগানো হয়েছে।

বিকেল সাড়ে ৩টায় দিনাজপুরের বিরামপুর রেলস্টেশনে পথসভায় অংশ নেবেন তাঁরা। পথসভায় সভাপতিত্ব করবেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিজানুর রহমান মণ্ডল। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খাইরুল আলম রাজু।

নির্বাচনের আগে আওয়ামী লীগের কেন্দ্রীয় এই নেতার আগমনে বিরামপুর, নবাবগঞ্জ, ঘোড়াঘাট ও হাকিমপুর উপজেলা আওয়ামী লীগে নেতাকর্মীদের মধ্যে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে।

খবর- এর আরো খবর