English

অনলাইন

আজকের পত্রিকা

ফিচার

সম্পাদকীয়

আশুলিয়ায় অপহৃত তরুণের ক্ষতবিক্ষত লাশ উদ্ধার

নরসিংদীতে স্কুলছাত্রের বস্তাবন্দি লাশ

  • নিজস্ব প্রতিবেদক, সাভার ও নরসিংদী প্রতিনিধি   
  • ৫ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০

রাজধানীর অদূরে আশুলিয়ায় অপহৃত এক তরুণের ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করা হয়েছে। সাগর হোসেন (১৯) নামের ওই চা দোকানি ১৫ দিন আগে অপহরণের শিকার হয়েছিলেন। পৃথক ঘটনায় নরসিংদীর শিবপুরে নদী থেকে নাঈম আহমেদ সরকার (১৫) নামে এক স্কুলছাত্রের অর্ধগলিত বস্তাবন্দি লাশ উদ্ধার করা হয়েছে। সে শনিবার রাত থেকে নিখোঁজ ছিল।

আশুলিয়ায় সাগর হোসেনকে অপহরণ ও হত্যার দায়ে পুলিশ ওই তরুণের দুই বন্ধুকে গ্রেপ্তার করেছে। পরে তাদের স্বীকারোক্তির ভিত্তিতে গতকাল মঙ্গলবার সকালে আশুলিয়ার আউকপাড়া এলাকার জঙ্গল থেকে সাগরের মরদেহ উদ্ধার করা হয়।

সাগর হোসেন চাঁদপুর সদর থানার কমলাপুর গ্রামের মৃত জাকির হোসেনের ছেলে। নিহতের মা খাদিজা বেগম জানান, সাগর আউকপাড়া এলাকার খালেক মার্কেটে চায়ের দোকান চালাতেন। তিনিও দোকানে ছেলেকে সহায়তা করতেন। গত ২০ আগস্ট রাত ১০টার দিকে দোকান বন্ধ করে তাঁরা দুজন বাসায় ফেরার পথে সাগরের মোবাইল ফোনে একটি কল আসে। ফোনে এক ব্যক্তি সাগরকে আউকপাড়া মাজার গেটের সামনে গিয়ে পাওনা টাকা নিয়ে আসতে বলে। ফোন পেয়ে সাগর সেখানে যায় এবং তিনি বাসায় চলে যান। এরপর গভীর রাত হয়ে গেলেও সাগর বাড়িতে না ফেরায় তিনি ছেলেকে ফোন করেন। কিন্তু অপরিচিত এক ব্যক্তি ফোন ধরে সাগরকে অপহরণ করা হয়েছে জানিয়ে ৮০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে। মুক্তিপণের টাকা না দিলে ছেলের লাশ পাঠিয়ে দেওয়া হবে বলে হুমকি দেয়। রাতে একাধিকবার অপহরণকারীচক্রটি সাগরের মোবাইল ফোন থেকে তাঁকে ফোন করে মুক্তিপণের টাকা দাবি করে। তিনি রাতভর ছেলেকে সম্ভাব্য সব স্থানে খোঁজাখুঁজি করেও না পেয়ে পরদিন আশুলিয়া থানায় অভিযোগ দাখিল করেন। এরপর থেকেই নিখোঁজ ছিলেন সাগর। অবশেষে ঘটনার ১৫ দিন পর গতকাল সকালে পুলিশের মাধ্যমে সাগরের মরদেহ উদ্ধারের খবর পান তিনি।

আশুলিয়া থানার ওসি রিজাউল হক জানান, সাগর নিখোঁজ হওয়ার ঘটনায় সোমবার দিবাগত গভীর রাতে অভিযান চালিয়ে সন্দেহভাজন হিসেবে সাগরের বন্ধু মেহেদী হাসান (২২) ও শাহা হোসেনকে (২৫) আটক করা হয়। তাদের স্বীকারোক্তি অনুযায়ী গতকাল সকালে আউকপাড়ার একটি জঙ্গল থেকে সাগরের ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করা হয়। ময়নাতদন্তের জন্য লাশ ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় নিহতের মামা বাদী হয়ে একটি হত্যা মামলা করেছেন। হত্যার নেপথ্য কারণ প্রেমঘটিত হয়ে থাকতে পারে। মামলার মূল আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

এদিকে নরসিংদীর শিবপুরে নিখোঁজ হওয়ার তিন দিন পর নাঈম আহমেদ সরকার নামে স্কুলছাত্রের অর্ধগলিত বস্তাবন্দি লাশ উদ্ধার হয়েছে। গতকাল সকালে উপজেলার বিলশরন গ্রামের কয়রা নদী থেকে লাশটি উদ্ধার করে পুলিশ। নাঈম বিলশরন গ্রামের আবদুল বাছেদ সরকারের ছেলে ও স্থানীয় দড়িপুরা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র।

খবর- এর আরো খবর