English

অনলাইন

আজকের পত্রিকা

ফিচার

সম্পাদকীয়

সাংবাদিক মোস্তাক হোসেন আর নেই

  • নিজস্ব প্রতিবেদক   
  • ৪ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০

খ্যাতিমান সাংবাদিক, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক সভাপতি মোস্তাক হোসেন আর নেই। গতকাল সোমবার সকাল ১১টার দিকে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর বয়স হয়েছিল ৫৮ বছর।

সাংবাদিক মোস্তাক হোসেন আজকের কাগজসহ বেশ কয়েকটি গণমাধ্যমে নিষ্ঠা ও সততার সঙ্গে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন। সর্বশেষ তিনি দৈনিক ভোরের ডাক পত্রিকার বিশেষ প্রতিনিধি ছিলেন।

তাঁর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এক শোকবার্তায় প্রধানমন্ত্রী মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান। এ ছাড়া শোক প্রকাশ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদসহ আরো বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংবাদিকদের সংগঠনের নেতারা।

মোস্তাক হোসেনের মৃত্যুতে সাংবাদিক সমাজের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। গতকাল দুপুর ৩টায় ডিআরইউতে তাঁর প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় ডিআরইউ সদস্য ছাড়াও বিএফইউজে, ডিইউজেসহ বিভিন্ন সংগঠনের সদস্যরা অংশ নেন। পরে মোস্তাক হোসেনের প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন করা হয়। এরপর জাতীয় প্রেস ক্লাবে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয় এবং মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে তাঁকে দাফন করা হয়। তাঁর মৃত্যুতে জাতীয় প্রেস ক্লাবের সভাপতি মুহম্মদ শফিকুর রহমান, সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল ও মহাসচিব শাবান মাহমুদ, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক সৈয়দ শুকুর আলী শুভ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু জাফর সূর্য ও সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী ও বরিশাল বিভাগ সাংবাদিক কল্যাণ সমিতির নেতারা গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। তাঁর মৃত্যুতে দুই দিনের শোক ঘোষণা করেছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি। আজ মঙ্গল ও বুধবার ডিআরইউর পতাকা অর্ধনমিত রাখা হবে এবং সদস্যরা কালো ব্যাজ পরবেন।

খবর- এর আরো খবর