English

অনলাইন

আজকের পত্রিকা

ফিচার

সম্পাদকীয়

চকরিয়ায় সড়কে নিথর সাত প্রাণ

আলাদা দুর্ঘটনায় আরো ছয়জন নিহত

  • কালের কণ্ঠ ডেস্ক   
  • ১২ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০

কক্সবাজারের চকরিয়ায় যাত্রীবাহী বাস ও পিকআপের মুখোমুখি সংঘর্ষে সাতজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে কমপক্ষে ১০ জন। দুর্ঘটনার পর চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। আধাঘণ্টা পর যান চলাচল শুরু হয়। কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় তিনজনের মৃত্যু হয়েছে। এদিকে রাজবাড়ী, ঠাকুরগাঁও ও গোপালগঞ্জের মুকসুদপুরে আলাদা সড়ক দুর্ঘটনায় আরো তিনজন নিহত হয়েছে। এ ব্যাপারে আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর :

চকরিয়া (কক্সবাজার) : চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ার বরইতলীতে গতকাল মঙ্গলবার দুপুরে যাত্রীবাহী বাস ও পিকআপের মুখোমুখি সংঘর্ষে তিন নারীসহ সাতজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে কমপক্ষে ১০ জন। আহতদের মধ্যে তিনজনকে মুমূর্ষু অবস্থায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। চিরিঙ্গা হাইওয়ে পুলিশ দুর্ঘটনাকবলিত গাড়ি দুটি জব্দ করেছে।

এদিকে দুর্ঘটনার পরপরই মহাসড়কের দুই দিকে আটকা পড়ে শত শত যানবাহন। এতে দুর্ভোগে পড়ে যাত্রীরা। চকরিয়া থানা ও চিরিঙ্গা হাইওয়ে পুলিশ দুর্ঘটনাকবলিত গাড়ি দুটি মহাসড়ক থেকে সরিয়ে নিলে আধাঘণ্টা পর যান চলাচল স্বাভাবিক হয়।

দুর্ঘটনায় নিহতরা হলেন চট্টগ্রামের লোহাগাড়ার চুনতি সিকদারপাড়ার মৃত যতীন্দ্র সিকদারের স্ত্রী বাসন্তী সিকদার (৬৫), চুনতি এলাকার মোস্তাক আহমদের স্ত্রী রোকেয়া বেগম (৪০) ও তাঁর মেয়ে একই এলাকার আবুল হাসেমের স্ত্রী জাইতুন নাহার (২৩), পিকআপ চালক চট্টগ্রামের লোহাগাড়ার আধুনগর স্টেশন এলাকার আহমদ হোসেনের ছেলে খাইর আহমদ (৩৬), চকরিয়ার হারবাং ইউনিয়নের লাল ব্রিজ এলাকার মনজুর আলমের ছেলে জহির আহমদ (৩২), একই ইউনিয়নের পাহাড়তলী পাড়ার ছৈয়দ আলমের ছেলে অটোরিকশাচালক মীর কাশেম (২৭) এবং চকরিয়ার বরইতলী ইউনিয়নের উত্তরপাড়ার মনজুর আলমের ছেলে কলেজছাত্র শফিকুল কাদের তুষার (২০)।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, চট্টগ্রাম থেকে ছেড়ে আসা কক্সবাজারগামী স্টার লাইন পরিবহনের (ঢাকা মেট্রো-ব-১৫-০৬৩৮) যাত্রীবাহী একটি বাস চকরিয়ার বরইতলী ইউনিয়নের নতুন রাস্তার মাথায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা চট্টগ্রামের লোহাগাড়ামুখী যাত্রীবাহী একটি পিকআপের (ঢাকা মেট্রো-ন-১৬-৬৪৬৫) সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে একজন নিহত হন। মুমূর্ষু অবস্থায় আরো কয়েকজনকে বিভিন্ন হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা আরো ছয়জনকে মৃত ঘোষণা করেন। আহতদের মধ্যে তিনজনকে মুমূর্ষু অবস্থায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তাদের অবস্থাও আশঙ্কাজনক বলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক জানিয়েছেন।

চিরিঙ্গা হাইওয়ে পুলিশের উপপরিদর্শক (এসআই) নাছির উদ্দিন জানান, এ ব্যাপারে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে। তবে স্টার লাইন পরিবহনের বাসচালক ও হেলপার পালিয়েছে।

চকরিয়া থানার ওসি মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, যে সময় দুর্ঘটনাটি সংঘটিত হয় তখন গুঁড়ি গুঁড়ি বৃষ্টি পড়ছিল। এতে মহাসড়কও পিচ্ছিল হয়ে ওঠে। এই অবস্থায় দ্রুতগামী দুই গাড়ির মুখোমুখি সংঘর্ষ হলে স্থানীয় যাত্রী পরিবহনকারী পিকআপটি একেবারে দুমড়েমুচড়ে যায়। আইনি প্রক্রিয়া শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

কুমিল্লা : কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত হয়েছে। গতকাল মঙ্গলবার ভোরে সদর দক্ষিণ উপজেলার মোস্তাকুর মাদরাসার সামনে ঢাকা থেকে চট্টগ্রামমুখী কাভার্ড ভ্যানের সঙ্গে ট্রাকের ধাক্কায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন নোয়াখালীর হাতিয়ার আব্দুর রবের ছেলে মো. শরীফ হোসেন (২৫), কুমিল্লার কোম্পানীগঞ্জের আবুল বাশারের ছেলে মাসুদ (৩০) ও কুমিল্লার মেঘনা থানার লুটেরচর এলাকার জহির উদ্দিনের ছেলে মনির হোসেন (৩৫)। পুলিশ জানিয়েছে, লাশ ঘটনাস্থল থেকে উদ্ধার করে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

রাজবাড়ী : বালিয়াকান্দিতে মেয়ের মৃত্যুসংবাদ শুনে ঘটনাস্থলে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় মায়ের মৃত্যু হয়েছে। ছেলে হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়ছেন। জানা গেছে, পাংশার মোক্তার হোসেন মুকুলের স্ত্রী কামরুন নাহার (৪৫) গত সোমবার সকালে বৈদ্যুতিক তারে জড়িয়ে মারা যান। এ খবর শুনে কামরুন নাহারের মা বালিয়াকান্দির নবাবপুর ইউনিয়নের দক্ষিণবাড়ী (শীতলদাহ) গ্রামের মৃত আব্দুল কাদের মিয়ার স্ত্রী রওশনারা বেগম (৬৫) ও তাঁর ছেলে রাশেদ মিয়া (৩০) মোটরসাইকেলযোগে রওনা হন। তাঁরা কালুখালীর মাজবাড়ী এলাকায় পৌঁছালে অন্য একটি মোটরসাইকেলের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মা-ছেলে দুজনই মারাত্মক আহত হন। তাঁদের উদ্ধার করে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। পরে রাতেই তাঁদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মধ্যরাতে রওশনারা বেগম মারা যান।

ঠাকুরগাঁও : ঠাকুরগাঁওয়ে পিকআপ ও মোটরসাইকেলের সংঘর্ষে মোজাফফর (৫২) নামের একজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে দুজন। গতকাল ভোরে ঠাকুরগাঁও-পঞ্চগড় মহাসড়কের তেলিপাড়া টেকনিক্যাল কলেজের সামনে এ দুর্ঘটনা ঘটে। মোজাফফর ঠাকুরগাঁওয়ের মুসলিম নগরের বাসিন্দা।

গোপালগঞ্জ : মুকসুদপুরে মাইক্রোবাসের চাপায় কিঞ্জর রায় (১২) নামে এক শিশু শিক্ষার্থী নিহত হয়েছে। গতকাল সকালে ঢাকা-খুলনা মহাসড়কের মুকসুদপুরের দাসেরহাট নামক স্থানে এ ঘটনা ঘটে। কিঞ্জর রায় একই এলাকার পিযুষ রায়ের ছেলে ও মুকসুদপুরের ১৭৭ নম্বর বিকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র। জানা যায়, সকালে কিঞ্জর রায় বাড়ির পাশের দোকানে কেনাকাটার জন্য রাস্তা পার হচ্ছিল। এ সময় ঢাকাগামী একটি মাইক্রোবাস শিশুটিকে চাপা দিলে ঘটনাস্থলেই সে মারা যায়।

শেষের পাতা- এর আরো খবর