English

অনলাইন

আজকের পত্রিকা

ফিচার

সম্পাদকীয়

দুতার্তের ‘মাদক তালিকার’ আরো এক মেয়র খুন

  • কালের কণ্ঠ ডেস্ক   
  • ৬ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০

ফিলিপাইনের দক্ষিণাঞ্চলীয় শহর রোন্ডার মেয়র মারিয়ানো ব্লাংকো আততায়ীদের গুলিতে নিহত হয়েছেন। গতকাল বুধবার ভোরের দিকে নিজ কার্যালয়ের ভেতরেই তাঁকে হত্যা করা হয়। শহরটির সহকারী মেয়র জোনাহ জন উনগাবকে হত্যার পাঁচ মাস পরই ৫৯ বছর বয়সী ব্লাংকোকে হত্যা করা হলো বলে জানায় পুলিশ। তারা আরো জানায়, প্রেসিডেন্ট রদ্রিগো দুর্তাতের প্রকাশিত মাদকবিরোধী সরকারি তালিকাতেও নাম ছিল এই মেয়রের।

পুলিশের জ্যেষ্ঠ কর্মকর্তা জায়ার প্যালকন প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে বলেন, গতকাল ভোরের দিকে চারজন সশস্ত্র ব্যক্তি একটি সাদা গাড়িতে করে এসে মিউনিসিপ্যাল অফিসে প্রবেশ করে। এ সময় ব্লাংকো নিজ কার্যালয়ে ঘুমিয়ে ছিলেন। তিনি আরো জানান, এখন পর্যন্ত পরিষ্কার নয় কী কারণে ব্লাংকো রাতে কার্যালয়ে অবস্থান করছিলেন। তবে পুরো বিষয়টিকে খতিয়ে দেখতে তদন্ত কমিটি কাজ করছে।

প্যালকন জানান, প্রেসিডেন্ট দুতার্তের কথিত মাদক কারবার সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তাদের তালিকায় নাম রয়েছে ব্লাংকোর। বিষয়টি নিশ্চিত করেছেন ফিলিপাইনের ড্রাগ এনফোর্সমেন্ট এজেন্সির মুখপাত্রও।

এর আগে গত জুলাই মাসে ভিন্ন দুই শহরের দুই মেয়রকেও গুলি করে হত্যা করা হয়। এই নিয়ে মাদকবিরোধী অভিযান শুরু হওয়ার পর ছয়জন মেয়র অথবা সহকারী মেয়র হত্যার ঘটনা ঘটল। সূত্র : এএফপি, সিএনএন।

দেশে দেশে- এর আরো খবর