English

অনলাইন

আজকের পত্রিকা

ফিচার

সম্পাদকীয়

অবৈধ যান নিয়ন্ত্রণে ১২ সুপারিশ

  • রেজাউল করিম, নাটোর   
  • ৪ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০

নাটোর জেলায় মহাসড়কগুলোতে যানবাহন নিয়ন্ত্রণের পাশাপাশি সড়ক দুর্ঘটনারোধে ১২ দফা সুপারিশ করেছে প্রশাসন। এগুলোর মধ্যে রয়েছে ফিটনেসবিহীন গাড়ি চালানো বন্ধ করা, চালকের লাইসেন্স ও প্রশিক্ষণের বিষয়টি নিশ্চিত করা, দ্রুত গতিতে গাড়ি চালানো নিয়ন্ত্রণ, অতিরিক্ত যাত্রীবোঝাই ঠেকানো, ক্ষতিগ্রস্ত সড়ক মোরামত, নির্বিঘ্নে ড্রাইভিং লাইসেন্স প্রদান, নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা, পুলিশি কার্যক্রম জোরদার করা প্রভৃতি।

গতকাল সোমবার দুপুরে নাটোর সার্কিট হাউসে নিরাপদ সড়ক নিশ্চিতকল্পে সম্ভাবনা তৈরি শীর্ষক সেমিনারে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ সাইদুজ্জামান ১২ দফা সুপারিশপত্র জেলা প্রশাসক (ডিসি) শাহিনা খাতুনের হাতে তুলে দেন। এ সময় গত ২৫ আগস্ট নাটোরের লালপুরে যাত্রীবাহী বাস ও লেগুনার মুখোমুখি সংঘর্ষে ১৫ জন নিহত হওয়ার ঘটনার তদন্ত প্রতিবেদনও ডিসির কাছে হস্তান্তর করা হয়।

সেমিনারে জেলা প্রশাসক শাহিনা খাতুন জানান, সরকারের নির্দেশনা অনুযায়ী ২৫ আগস্টের দুর্ঘটনার পর থেকে শনিবার পর্যন্ত শতাধিক মামলা, জরিমানা আদায়সহ মহাসড়কগুলোতে থ্রি-হুইলার চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

সভায় আরো বক্তব্য দেন তথ্য যোগাযোগ ও প্রযুক্তিবিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহেমদ পলক, নাটোর-৪ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল কুদ্দুস, নাটোর-২ আসনের সংসদ সদস্য ও নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুল, নাটোর-১ আসনের সংসদ সদস্য আবুল কালাম আজাদ, নাটোরের পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার প্রমুখ।

সড়কে নৈরাজ্য- এর আরো খবর