English

অনলাইন

আজকের পত্রিকা

ফিচার

সম্পাদকীয়

২৮ হাজার পূজা কমিটিকে ১০ হাজার টাকা করে দেবেন মমতা

  • কালের কণ্ঠ অনলাইন   
  • ১১ সেপ্টেম্বর, ২০১৮ ২০:২৬

পশ্চিমবঙ্গের ২৮ হাজার দূর্গা পূজা কমিটিকে ১০ হাজার টাকা করে অনুদান এবং ওয়েভার লাইসেন্স ফি মকুব করবেন বলে ঘোষণা দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

সোমবার তিনি বলেন, কলকাতার তিন হাজার দূর্গা পুজা কমিটি এবং রাজ্যব্যাপী ২৫ হাজার পূজা কমিটিকে ১০ হাজার টাকা করে দেওয়া হবে। কলকাতা এবং কলকাতা মিউনিসিপ্যাল কর্পোরেশন, দমকল পরিষেবা, দ্য কলকাতা পুলিশ কমিউনিটি ডেভেলপমেন্ট প্রোগ্রামের অধীনে প্রতিটা পূজা কমিটিকে তহবিলের টাকা পেতে সাহায্য করবে। পূজা কমিটির উদ্যোক্তাদের হাতে অর্থ মূল্য তুলে দেওয়া হবে।

তিনি আরো বলেন, রাজ্যগুলোতে পর্যটন ও উপভোক্তা বিষয়ক দপ্তর, স্বেচ্ছাসেবী সংস্থা এবং পশ্চিমবঙ্গ সরকার ছোট-বড় পূজা কমিটির হাতে অর্থ মূল্য তুলে দেবে। আগামী ১৫-১৯ অক্টোবর রাজ্যজুড়ে মহা ধুমধামে পালিত হবে হিন্দুদের সবচেয়ে বড় উৎসব দূর্গাপূজা। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, এই প্রকল্পের জন্য ২৮ কোটি টাকা খরচ হবে।

মুখ্যমন্ত্রী আরও জানান, তিনি বিদ্যুৎ বন্টনকারী সংস্থা সিইএসসিকে নির্দিষ্ট পূজো কমিটিকে ২০-২৩ শতাংশ বিদ্যুতের বিলের ওপর ছাড় দেওয়ার নির্দেশ দিয়েছেন। কলকাতা এমসি, আর্বন ডেভেলপমেন্ট অ্যান্ড ফায়ার ডিপার্টমেন্টকে কোনো রকম লাইসেন্স ফি নিতেও নিষেধ করেছি বলেও জানান তিনি।

বিদেশ- এর আরো খবর