English

অনলাইন

আজকের পত্রিকা

ফিচার

সম্পাদকীয়

এশিয়া কাপে হাথুরুসিংহের ট্রাম্পকার্ড মালিঙ্গা

  • কালের কণ্ঠ অনলাইন   
  • ১২ সেপ্টেম্বর, ২০১৮ ১৭:৪১

বোদ্ধ ধর্মালম্বীদের একটি অনুষ্ঠানে এভাবেই ক্যামেরাবন্দি হন লঙ্কান কোচ চন্দিকা হাথুরুসিংহে এবং গতি তারকা লাসিথ মালিঙ্গা। ছবি : এএফপি

এক বছরেরও বেশি সময় ধরে তিনি জাতীয় দলের বাইরে রয়েছেন। নিজেকে ফিট রাখতেঘরোয়াটুর্নামেন্টগুলোতে নিয়মিত খেলছেন।ওয়ানডেতে ৩০১উইকেটের মালিক৩৫ বছর বয়সী লাসিথ মালিঙ্গা চলতি বছর কোনোআন্তর্জাতিক ওয়ানডেতে না খেললেও এশিয়া কাপের দলে জায়গা করে নিয়েছেন। তিনি পুরোপুরি সুস্থ আছেন এবং আসন্ন এশিয়া কাপে শ্রীলঙ্কার জন্য তিনি গুরুত্বপূর্ণ খেলোয়াড় হয়ে উঠতে পারেন বলেন ইঙ্গিত দিয়েছেন কোচ চান্ডিকা হাতুরুসিংহে।

বর্ষীয়ান এই গতি তারকাকে নিয়ে লঙ্কান দলের প্রধানকোচ চন্দিকা হাথুরুসিংহে বলেছেন, আমি বিশ্বাস করি, এই টুর্নামেন্টের জন্য মালিঙ্গা ফিট হয়ে উঠেছে। সে বিশ্বের অন্যতম সেরা ফাস্ট বোলার। সর্বশেষ কয়েকটি ম্যাচে সে দারুণ পারফর্ম করেছে, তার ফিটনেসও যথেষ্ট সন্তোষজনক অবস্থায় রয়েছে। এশিয়া কাপে আমরা কোনো দলকেই খাটো করে দেখছি না। এই টুর্নামেন্টে আমরা সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছি শিশির ও ভেজা উইকেটকে। বোলারদের জন্য যা দারুণ চ্যালেঞ্জিং হবে।

সংযুক্ত আরব আমিরাতে এই টুর্নামেন্টে অ্যাঞ্জেলো ম্যাথুসের নেতৃত্বে মাঠে নামবে শ্রীলঙ্কা। ২০১৪ সালের শিরোপা পুনরুদ্ধারে এবার শ্রীলঙ্কা বেশ আত্মবিশ্বাসী উল্লেখ করে ম্যাথুজবলেছেন, দেশের হয়ে আবারো শিরোপা জয়ে আমরা নিজেদের সেরাটা দেবারই চেষ্টা করব। আমরা ২০১৪ সালে ফাইনাল খেলেছিলাম পাকিস্তানে। কিন্তু অতীত নিয়ে চিন্তা করতে চাইনা। প্রতিটি ম্যাচেই নতুন চ্যালেঞ্জ অপেক্ষা করে।

আগামী ১৫ সেপ্টেম্বর দুবাইয়ে বাংলাদেশের বিপক্ষে ম্যাচ দিয়ে শ্রীলঙ্কা তাদের এশিয়া কাপ মিশন শুরু করবে। সাবেক প্রধান কোচের বর্তমান শিষ্যদের কাছে জানুয়ারি-ফেব্রুয়ারিতে ঘরের মাঠেই টানা তিন সিরিজ হেরেছিল টাইগাররা। এবার তাই প্রতিশোধ মিশন। অন্যদিকে শুরুর ম্যাচ জিততে মুখিয়ে আছে হাথুরুসিংহের দল। ওই ম্যাচেরদুইদিন পরআবুধাবিতে নিজেদের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের মোকাবেলা করবে শ্রীলঙ্কা।

খেলাধুলা- এর আরো খবর