English

অনলাইন

আজকের পত্রিকা

ফিচার

সম্পাদকীয়

ইউরোর পর কী হবে জানেন না সাউথগেট

  • কালের কণ্ঠ অনলাইন   
  • ১০ সেপ্টেম্বর, ২০১৮ ১৫:৫৩

রাশিয়া বিশ্বকাপে সাফলের্য পরে ইংল্যান্ডের সামনে এখন মূল লক্ষ্য ২০২০ ইউরো চ্যাম্পিয়নশিপ। কোচ গ্যারেথ সাউথগেটের নেতৃত্বে রাশিয়া বিশ্বকাপে তারুন্যনির্ভর ইংল্যান্ড দলটি চতুর্থ স্থান লাভ করে। কিন্তু ২০২০ ইউরো চ্যাম্পিয়নশিপের পরনিজের ভবিষ্যত নিয়ে এখনো নিশ্চিত কোনো সিদ্ধান্ত নেননি সাউথগেট।

২০২০ ইউরো আসরেরপরেই ইংল্যান্ডের জাতীয় দলের সাথে চুক্তি শেষ হয়ে যাবে সাউথগেটের। সে কারনে বর্তমান চুক্তি অনুযায়ী এখনো ইংল্যান্ডের সাথে দুই বছরের চুক্তি আছে এই ইংলিশম্যানের। সজানা গেছে, ২০২২ কাতার বিশ্বকাপ পর্যন্ত ৪৮ বছর বয়সী সাউথগেটকে রেখে দিতেআগ্রহী ফুটবল এসোসিয়েশন (এফএ)।

২০১৬ সালে স্যাম অলড্রিচের স্থলাভিষিক্ত হয়েছিলেন সাউথগেট। নেশন্স লিগে স্পেনের বিপক্ষে ২-১ গোলে পরাজয়ের পর মঙ্গলবার সুইজারল্যান্ডের বিপক্ষে দলকে প্রস্তুত করে তুলছেন। কিন্তু নিজের ভবিষ্যত সম্পর্কে এখনো তেমন কোন সিদ্ধান্তের কথা স্পষ্টভাবে জানাতে পারেননি ইংলিশ বস।

এ সম্পর্কে তিনি বলেন, প্রথম সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে আমি আমার বর্তমান চাকুরি নিয়ে শতভাগ মনোযোগী, এর বেশিকিছু নয়। আমি এখন চুক্তির অধীনে আছি, এখনো এই চুক্তির মেয়াদ দুই বছর বাকি আছে। ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে দলকে নেতৃত্ব দেয়া একটি দারুণঅভিজ্ঞতা।

এখন আমার সামনে এটাই মূল লক্ষ্য। আমি জানি এই লক্ষ্য পূরণে আমাকে কীকীকরতে হবে। আমি আমার বর্তমান চাকুরিটা বেশ উপভোগ করছি। আমি চ্যালেঞ্জ নিতে ভালবাসি এবং এটাই বাস্তবতা। এখানে একটি কথা আমি বিশ্বাস করি সবকিছু সকলের সামনে আলোচনার বিষয় না। এভাবেই আমি আমার কাজের প্রতি গুরুত্ব দিতে পারববলে আমার বিশ্বাস।

খেলাধুলা- এর আরো খবর