English

অনলাইন

আজকের পত্রিকা

ফিচার

সম্পাদকীয়

'নেইমার এখন আরও দায়িত্বশীল হবে'

  • কালের কণ্ঠ অনলাইন   
  • ১০ সেপ্টেম্বর, ২০১৮ ১৪:৪৩

পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিলের সবচেয়ে বড় তারকা তিনি। কিন্তু রাশিয়া বিশ্বকাপে আশানুরূপ পারফর্মেন্স দেখাতে পারেননি। আজগুবি সব কর্মকাণ্ড করে সারাবিশ্বে হয়েছেন সমালোচিত। দলও বিদায় নিয়েছে কোয়ার্টার ফাইনাল থেকে।এবার নিজ দলের নেতৃত্বভার পেয়েছেন নেইমার। ব্রাজিলের সাবেক মিডফিল্ডার জিলবার্তো সিলভা মনে করছেন, জাতীয় দলের নেতৃত্ব নেইমারকে দায়িত্বশীল করবে।

সিলভা বলেছেন,অধিনায়কত্বটা তার জন্য ইতিবাচক হবে। এতে সে আরও দায়িত্বশীল হবে এবং তার নিজের খেলার উন্নতিও ঘটবে।রাশিয়া বিশ্বকাপে সে অনেক সমালোচনার শিকার হয়েছে। এসব সমালোচনা ভুলে এখন তার আসল কাজ মানে ফুটবলেমনোযোগ ধরে রাখাটা জরুরি। উন্নতির বিচারে এখনও তার অনেক কিছু করার আছে।

বিশ্বকাপের আগেও এক অধিনায়ক নীতিতে বিশ্বাসী ছিলেন না ব্রাজিল কোচ তিতে। দলের অনেককেই ঘুরিয়ে ফিরিয়ে অধিনায়ক করা হতো। অবশ্য বিশ্বকাপ ব্যর্থতার পরেও তার চাকরি যায়নি। নুতুনভাবে দল গড়তে বারবার অধিনায়ক বদলের চিন্তা থেকে বেরিয়ে এসে কদিন আগে নেইমারকে স্থায়ী অধিনায়ক করেন ব্রাজিলের কোচ তিতে। গত শনিবার যুক্তরাষ্ট্রের বিপক্ষে অভিষেক হয় অধিনায়ক নেইমারের। তার দল জয় পায় ২-০ ব্যবধানে।

খেলাধুলা- এর আরো খবর