English

অনলাইন

আজকের পত্রিকা

ফিচার

সম্পাদকীয়

কোহলিই বিশ্বসেরা : গিলক্রিস্ট

  • কালের কণ্ঠ অনলাইন   
  • ১০ সেপ্টেম্বর, ২০১৮ ১৩:৫৯

উইকেটকিপিং বিষয়টাকে শিল্পের পর্যায়ে নিয়ে গিয়েছিলেন তিনি। পাশাপাশি ব্যাট হাতে ছিলেন সুপার স্টাইলিস্ট। সাবেক অজি মহাতারকা অ্যাডাম গিলক্রিস্ট মনে করেন, উপমহাদেশের বাইরে টেস্ট সিরিজ জেতার ক্ষমতা ভারতের আছে। কিন্তু ক্রিকেটারদের মানসিকতা দুর্বল হওয়ায়সেই ক্ষমতা কাজে লাগছে না। সম্প্রতি ইংল্যান্ডের মাটিতেটেস্ট সিরিজ হেরেছে ভারত। দল ব্যর্থ হলেও ভারত অধিনায়ক কোহলিকে নিয়ে আছে তার মুগ্ধতা।

এক সাক্ষাতকারে গিলক্রিস্ট কোহলিকে বিশ্বসেরা উল্লেখ করেবলেছেন, আমার বিশ্বাস ভারতীয় বোলিং বিভাগ ও তাদের ব্যাটিং অত্যন্ত শক্তিশালী। বিশ্বের এক নম্বর ব্যাটসম্যান রয়েছে তাদের দলে। তাই মানসিকতায় একটু পরিবর্তন করতে পারলেই কাজটা সহজ হয়ে যাবে।

ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজেরচতুর্থ টেস্টেই সিরিজ হাতছাড়া হয় ভারতের। পঞ্চম টেস্টেও খুব একটা ভালো জায়গায় নেই বিরাট কোহলির দল। কোহলির নেতৃত্ব নিয়েও প্রশ্ন উঠে গেছে। বিশ্বের ভয়ংকরতম এই ব্যাটসম্যানের নেতৃত্ব নিয়ে নেতিবাচক মন্তব্য করেননি গিলক্রিস্ট। বরং প্রশংসাই করেছেন কোহলির।

গিলক্রিস্ট বলেছেন, নেতৃত্ব দিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাওয়া যেন একটা নেশার মতো হয়ে গেছে ওর কাছে। এটা কিন্তু একজন অধিনায়কের জন্যভীষণ ইতিবাচক একটি ব্যাপার। সামনে অস্ট্রেলিয়ার কন্ডিশনে এই মানসিকতাই দলের কাজে লাগবে।

খেলাধুলা- এর আরো খবর