English

অনলাইন

আজকের পত্রিকা

ফিচার

সম্পাদকীয়

অনলাইনে মোস্তফা কামাল বইমেলা

  • কালের কণ্ঠ অনলাইন   
  • ২৯ মে, ২০১৮ ১৯:২৭

৩০ মে, সময়ের জনপ্রিয় কথাসাহিত্যিক ও দৈনিক কালের কণ্ঠ পত্রিকার নির্বাহী সম্পাদক মোস্তফা কামাল-এর জন্মদিন উপলক্ষে রকমারি ডট কমে শুরু হচ্ছে লেখকের বই নিয়ে একক অনলাইন বই মেলা। চলবে ২৯ মে থেকে ২ জুন পর্যন্ত। এই সময়ের মধ্যে লেখকের যেকোনও বই অর্ডার করলেই পাওয়া যাবে নিশ্চিত মেটাল বুক মার্কার।

জনপ্রিয় এই লেখক প্রায় শতাধিক বই লিখেছেন যারমধ্যে জননী, অগ্নিকন্যা, অগ্নিপুরুষসহ বেশ কয়েকটি বই পাঠক সমাদৃত।

মোস্তফা কামালের জন্ম বরিশালের আন্ধার মানিক গ্রামে। সেখানেই কাটে শৈশব ও কৈশোর। উচ্চশিক্ষা ইংরেজি সাহিত্য ও রাষ্ট্রবিজ্ঞানে। দেশের অন্যতম জনপ্রিয় এই সাহিত্যিক-সাংবাদিক আড়াই দশকের বেশি সময় ধরে নিয়মিত লিখছেন। সাহিত্যের প্রায় সব শাখাতেই রয়েছে তার অবাধ বিচরণ। তার প্রথম প্রকাশিত ছড়া মেঘনা। প্রথম উপন্যাস পাপের উত্তরাধিকার। প্রথম গল্প বীরাঙ্গনার লড়াই ।

প্রথম কিশোর উপন্যাস ভিনদেশি গোয়েন্দা, প্রথম সায়েন্স ফিকশন ক্লোনমামা, প্রথম শিশুতোষ বই পাগলাভূত। প্রথম বিদ্রুপ ও রম্য বই পাগল ছাগল ও গাধাসমগ্র। প্রথম নাটক প্রতীক্ষার শেষ প্রহর, প্রথম গবেষণামূলক বই আসাদ থেকে গণঅভ্যুত্থান। সাড়াজাগানো উপন্যাস জননী, জনক জননীর গল্প, পারমিতাকে শুধু কর্নেল প্রভৃতি।

এ পর্যন্ত প্রকাশিত বইয়ের সংখ্যা শতাধিক। কলকাতা থেকে সাহিত্যম প্রকাশ করেছে দুটি বই। আফগানিস্তানে যুদ্ধপরবর্তী পরিস্থিতি, নেপালে রাজতন্ত্রবিরোধী গণঅভু্যত্থান, পাকিস্তানে বেনজীর ভুট্টো হত্যাকাণ্ড এবং শ্ৰীলঙ্কায় তামিল গেরিলা সংকট কভার করে প্রতিবেদন ও নিবন্ধ লিখে আলোচিত হন। এছাড়া পেশাগত দায়িত্ব পালনের জাপান, মালয়েশিয়া, কাতার, সংযুক্ত আরব আমিরাত, ভারত ও ভুটান সফর করেন। কলামিস্ট হিসেবেও রয়েছে তার বিশেষ খ্যাতি। তিনি কালের কণ্ঠে সময়ের প্রতিধ্বনি ও রঙ্গব্যঙ্গ নামে দুটি কলাম লিখছেন। তার অবসর কাটে বই পড়ে, গান শুনে। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত ও দুই সন্তানের জনক।

রকমারি ডটকম থেকে বই পেতে ফোন- ১৬২৯৭ অথবা ০১৫ ১৯৫২ ১৯৭১ নম্বরে। এছাড়াও এখানে ক্লিক করেও বই অর্ডার করা যাবে।

সাহিত্য- এর আরো খবর