English

অনলাইন

আজকের পত্রিকা

ফিচার

সম্পাদকীয়

স্ত্রী হত্যায় বাংলাদেশিকে খুঁজছে মালয়েশিয়ার পুলিশ

  • কালের কণ্ঠ অনলাইন   
  • ১৮ জুলাই, ২০১৮ ১৬:০৬

ছবি : স্ট্রেইট টাইমস

মালয়েশিয়ার বাংলাদেশি নারী আইনজীবিকে নৃশংসভাবে খুনের ঘটনা নিয়ে তোলপাড় চলছে দেশটিতে। সাজেদা-ই-বুলবুল নামের ওই আইনজীবীকে হত্যার ঘটনায় দেশটির পুলিশ প্রধান সন্দেহভাজন স্বামী শাহজাদা সাজুকে (৩৭) খুঁজছে। এর অংশ হিসেবে স্থানীয় সাংবাদিকদের সামনে সাজুর ছবি প্রকাশ করেছে মালয়েশিয়ান পুলিশ।

সাজেদা-ই-বুলবুল পটুয়াখালি সদরের পুরাতন আদালতপাড়ায় মো: আনিস হাওলাদারের কনিষ্ঠ কন্যা। সাজেদা প্রাইম বিশ্ববিদ্যালয় থেকে এল এল বি এবং এল এম পাশ করেন। বিয়ের পর ২০১৬ সালের ৩ ডিসেম্বর স্বামীর সঙ্গে মালেয়েশিয়া যান তিনি। সেখানে অন্য চেহারা দেখা যায় শাহজাদার। নিজে প্রতিষ্ঠিত হলেও তার স্ত্রীকে স্থায়ীভাবে বসবাস করার সুযোগ তৈরী করে দেয়নি। নিয়মিত নির্যাতন তো ছিলই।

এরই ধারাবাহিকতায় গত ৫ জুলাই সাজেদাকে (২৯) নৃশংশ কায়দায় হত্যা করে পাষণ্ড স্বামী শাহজাদা। অপরাধ গোপন করতে স্ত্রীর লাশ টুকরো টুকরো করে কেটে লাগেজে ভরে সুংগাই কালাং এলাকায় এক ডোবায় ফেলে গা ঢাকা দেয় সে। দুই লাগেজে ভর্তি সাজেদার আট টুকরা মৃতদেহ একজন ভবঘুরে ব্যক্তি। সে পুলিশে খবর দিলে এই নৃশংস ঘটনাটি সামনে আসে।

পুলিশ প্রধান ডাটক সেরি মাজলান বলেছেন, আমরা এই মুহূর্তে ঘটনার প্রধান আসামীকে খুঁজছি, যিনি আমাদের এই তদন্তে আলো ফেলতে পারবেন। আমাদের তদন্তে বলতে গেলে পুরোপুরি শেষ। এখন শুধু হত্যাকারীকে পাওয়ার অপেক্ষা। আমাদের কাছে তথ্য আছে, সে এখনও মালয়েশিয়া ছেড়ে যায়নি, সম্ভবত সে অন্য কোনো স্টেটে গিয়ে লুকিয়ে আছে।

পরবাস- এর আরো খবর