English

অনলাইন

আজকের পত্রিকা

ফিচার

সম্পাদকীয়

বার্সেলোনায় 'বাংলার মেলা'

  • বকুল খান, স্পেন থেকে    
  • ১৬ জুলাই, ২০১৮ ১৫:৪২

স্পেনের বাণিজ্যিক রাজধানী বার্সেলোনায় প্রতিবছরের মতো এবারো অনুষ্ঠিত হয়ে গেল বাঙালির ঐতিহ্যবাহী প্রাণের মেলা বাংলার মেলা।

আসোসিয়েশন কোলতুরাল উমানিতারিয়া দে বাংলাদেশ এন কাতালোনিয়া আয়োজিত গত ১৫ জুলাই বিকেল ৪টায় আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয় মেলা। চলে রাত ১২টা পর্যন্ত।

অনুষ্ঠানে বাংলাদেশ থেকে আসেন জনপ্রিয় শিল্পী পলাশ ও ইউরোপের স্বনামধন্য শিল্পীদের মধ্যে অন্যতম ফাহমিয়া খান, জিনাত শফিক, বিউটি, মন্জু স্বপন, অহনা দিবা, রাজু গাজী ও ওয়াসি প্রমুখ সংগীত পরিবেশন করে দর্শক মাতিয়ে রাখেন।

দেশি খাবারের হরেক রকমের স্টল, বাংলার ঐতিহ্যবাহী বাহন রিকশা, বাংলা গানের সঙ্গে স্থানীয় নৃত্য শিল্পী জেমী ও তার দলের নৃত্য পরিবেশন- সব মিলিয়ে মুহূর্তেই মেলা প্রাঙ্গণ হয়ে ওঠে এক টুকরো বাংলাদেশ।

বাংলাদেশ দূতাবাস প্রধান হারুন আল রশিদ, কনস্যুলেট জেনারেল রামন পেদ্রো, বার্সেলোনা সিটি কাউন্সিলের রেজিস্ট্রার ও অন্যান্য উচ্চ পদস্থ কর্মকর্তারা মেলায় অংশগ্রহণ করেন। স্থানীয় সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের অংগ্রহণে প্রাণবন্ত হয়ে ওঠে মেলা প্রাঙ্গণ।

উল্লেখ্য, দীর্ঘ এক যুগেরও অধিক সময় ধরে আসোসিয়েশন কোলতুরাল উমানিতারিয়া দে বাংলাদেশ এন কাতালোনিয়া মেলাটির আয়োজন করে আসছে।

পরবাস- এর আরো খবর